Sylhet Today 24 PRINT

মানুষের শত্রুতায় প্রাণ গেল পাঁচ ছাগলের!

সিলেটটুডে ডেস্ক: |  ২৯ এপ্রিল, ২০২১

সাতক্ষীরা শ্যামনগরে পারিবারিক বিরোধের জের ধরে দুই প্রতিবেশীর পাঁচ ছাগলকে বিষ খাইয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার বিকেলে উপজেলার বুড়িগোয়ালীনি ইউনিয়নের পুর্বদুর্গাবটি গ্রামে এ ঘটনা ঘটে। অভিযুক্তরা প্রভাবশালী হওয়ায় হয়রানি এড়াতে ক্ষতিগ্রস্ত দুই পরিবার কোনো অভিযোগ না করার কথা জানিয়েছে।

ছাগলের মালিক নুর ইসলাম ও আবিয়ার রহমান জানান, এলাকায় খাদ্য সংকট থাকায় তারা ছাগলগুলো ছেড়ে দিয়ে পালন করে। প্রতিবেশী বাবুরাম মণ্ডলের ভিটা সংলগ্ন পুকুর পাড়ে পর্যাপ্ত ঘাস থাকায় মাঝেমধ্যে তাদের ছাগল সেখানে গিয়ে ঘাস খায়। বুধবার ওই পুকুর পাড়ের ঘাসে বিষ ছড়িয়ে দেয়া হয়। ঘাস খেতে যাওয়া একটি ছাগল বিকেলে ঘটনাস্থলেই এবং বাকি চারটি ছাগল বাড়িতে এসে মারা যায়।

তারা আরও জানান, এর আগে বাড়িতে যাওয়ায় তাদের একটি ছাগলকে নদীতে চুবিয়ে হত্যা করে বাবুরাম। ছাগল হত্যার বিচার চাইতে গেলে অনেক সমস্যায় পড়তে হবে বলে কোথাও অভিযোগ দিচ্ছেন না তারা।

অভিযুক্ত বাবুরাম মণ্ডল জানান, প্রতিবেশী আবিয়ার ও নুর ইসলামের সঙ্গে তার সম্পর্ক ভালো না। সকাল থেকে নিজ চিংড়ি ঘেরে অবস্থান করছিলেন তিনি। অন্য প্রতিবেশীরা তাকে ফাঁসাতে ছাগলগুলোকে বিষ খাইয়ে হত্যা করে থাকতে পারে। ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে স্থানীয়দের মাধ্যমে সমঝোতার চেষ্টা চলছে বলেও তিনি জানান।

বুড়িগোয়ালীনি ইউনিয়নের চেয়ারম্যান ভবতোষ মণ্ডল জানান, বিষয়টি কেউ জানায়নি আমাকে। ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন অভিযোগ করলে ব্যবস্থা নেওয়া হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.