Sylhet Today 24 PRINT

বাংলাদেশকে ভারতের ধন্যবাদ

সিলেটটুডে ডেস্ক |  ৩০ এপ্রিল, ২০২১

ভারতে নভেল করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতিতে চিকিৎসা সরঞ্জাম দিয়ে সহযোগিতার প্রস্তাব দেওয়ায় বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে ভারত। এ ছাড়া দেশটির পক্ষ বলা হয়েছে, বাংলাদেশ-ভারত একসঙ্গে এই ভাইরাস মোকাবিলা করবে। ঢাকাস্থ ভারতীয় হাই কমিশন গতকাল বৃহস্পতিবার এক টুইটবার্তায় বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে এ কথা বলে।

ভারতীয় হাই কমিশন জানায়, ভারতের সঙ্গে সংহতি প্রকাশ করায় এবং করোনা মোকাবিলায় সহায়তার প্রস্তাব দেওয়ায় ঢাকাকে ধন্যবাদ। বাংলাদেশ-ভারতের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দুই দেশে করোনা মোকাবিলায় সহায়তা করবে।

ভারতে করোনার ভয়াবহ পরিস্থিতি বিবেচনায় গতকাল বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ভারতীয়দের জন্য জরুরি ভিত্তিতে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠানোর প্রস্তাব দিয়েছে বাংলাদেশ। এর মধ্যে ইনজেক্টেবল অ্যান্টি-ভাইরাল, ওরাল অ্যান্টি-ভাইরাল, ৩০ হাজার পিপিই কিট এবং কয়েক হাজার জিংক, ক্যালসিয়াম, ভিটামিন সি এবং অন্যান্য প্রয়োজনীয় ট্যাবলেট রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সরকার কোভিড মহামারিতে ভারতে প্রাণহানির ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে। বাংলাদেশ এই সংকটময় মুহূর্তে ঘনিষ্ঠ প্রতিবেশী ভারতের সঙ্গে সংহতি জানাচ্ছে এবং প্রাণ বাঁচাতে প্রতিটি সম্ভাব্য উপায়ে সহায়তা সরবরাহ করতে প্রস্তুত রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দুর্দশা নিরসনের জন্য বাংলাদেশের মানুষের চিন্তা-ভাবনা ও প্রার্থনা ভারতের জনগণের সঙ্গে রয়েছে। প্রয়োজনে ভারতকে আরও সহায়তা দিতে আগ্রহী বাংলাদেশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.