Sylhet Today 24 PRINT

বিশেষ অনুমতিতে ভারত থেকে দেশে ফিরলেন আরও ২৫০ জন

সিলেটটুডে ডেস্ক |  ৩০ এপ্রিল, ২০২১

নিষেধাজ্ঞার মধ্যে বিশেষ অনুমোদন নিয়ে বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে দেশে ফিরেছেন আরও ২৫০ জন বাংলাদেশি। এ নিয়ে গত ৩ দিনে ভারত থেকে দেশে ফিরলেন ৬৮৯ জন।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, বাংলাদেশি উপ-হাই কমিশনারের ছাড়পত্র থাকায় নিষেধাজ্ঞার মধ্যেও বৃহস্পতিবার ২৫০ জন দেশে ফিরেছেন। এ নিয়ে তিন দিনে ভারতে আটকে পড়া ৬৮৯ জন বাংলাদেশি দেশে ফিরেছেন।

ভারতে ছড়িয়ে পড়া নতুন ধরনের করোনাভাইরাস যাতে বাংলাদেশে ছড়াতে না পারে সে জন্য স্থলপথে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত ১৪ দিন বন্ধ ঘোষণা করে সরকার। তবে ভারতে আটকেপড়া যাত্রীরা দূতাবাসের বিশেষ অনুমতি নিয়ে দেশে ফিরছেন।

ফেরত আসাদের বেনাপোলের সাতটি আবাসিক হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হচ্ছে। এ পর্যন্ত দেশে ফেরত আসা ব্যক্তিদের মধ্যে ছয়জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার আবু তাহের বলেন, ‘ভারতফেরত বাংলাদেশিরা বেনাপোল বন্দর এলাকার সাতটি আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন। সেখানে সব খরচ যাত্রীদের বহন করতে হচ্ছে। এছাড়া ছয়জন করোনা পজিটিভকে যশোর সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে।’

বেনাপোল ইমিগ্রেশন ওসি বলেন, ‘নিষেধাজ্ঞার পর থেকে বাংলাদেশি কোনো পাসপোর্টধারী যাত্রী নতুন করে ভারতে যায়নি এবং ভারত থেকেও কেউ বাংলাদেশে আসেনি।’

উল্লেখ্য, গত ২৬ এপ্রিল থেকে ১৪ দিনের এ নিষেধাজ্ঞা ঘোষণা করা হয়। এতে আটকে পড়া যাত্রীদের দুর্ভোগ বাড়ে। এ অবস্থায় দূতাবাসের বিশেষ অনুমতি নিয়ে দেশে ফিরতে হয় বাংলাদেশিদের। নিষেধাজ্ঞার পর থেকে ২৯ এপ্রিল বিকেল পর্যন্ত সময়ে ভারতে আটকে পড়া ৬৮৯ জন বাংলাদেশি বেনাপোল স্থলপথে দিয়ে দেশে ফিরেছেন। বাংলাদেশ থেকে ভারতে ফিরেছেন ১০৯ যাত্রী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.