Sylhet Today 24 PRINT

বিধিনিষেধের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

সিলেটটুডে ডেস্ক |  ০৫ মে, ২০২১

চলমান বিধিনিষেধ আগামী ১৬ মে পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তবে ঈদের ছুটিতে সরকারি-বেসরকারি সব কর্মকর্তা-কর্মচারীদের থাকতে হবে কর্মস্থলে। চলমান লকডাউনের শেষ দিন বুধবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এতে বলা হয়, ‘সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীগণ ঈদের ছুটিতে আবশ্যিকভাবে স্ব স্ব কর্মস্থলে (অধিক্ষেত্রে) অবস্থান করবেন।’

প্রজ্ঞাপনে আরও বলা হয়, আন্তঃজেলা পরিবহন বন্ধ থাকবে। তবে ৫ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে জেলার অভ্যন্তরে গণপরিবহন চলাচল করতে পারবে। ট্রেন ও লঞ্চ চলাচল আগের মতোই বন্ধ থাকবে।

এছাড়া দোকান ও শপিংমল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে।

এর আগে মন্ত্রিসভার বৈঠক শেষে সোমবার এক ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বিধিনিষেধের মেয়াদ বাড়ানোর বিষয়টি জানিয়েছিলেন।

ওই দিন বাড়ি যাওয়া নিয়ন্ত্রণে পোশাক শ্রমিকদের ঈদের ছুটি কেবল তিন দিন দিতে কারখানা মালিকদের নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

চলতি বছর ফেব্রুয়ারি থেকে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকে এবং মার্চের শুরুতে এসে সেটি তীব্র আকার ধারণ করে।

সংক্রমণ ঠেকাতে ৫ এপ্রিল থেকে প্রথম দফায় সাত দিনের জন্য ‘বিধিনিষেধ’ শুরু হয়। পরে আরও দুই দিন বাড়িয়ে শেষ হয় ১৩ এপ্রিল। এরপর ১৪ এপ্রিল থেকে দ্বিতীয় ‘কঠোর বিধিনিষেধ’ ঘোষণা করে সরকার যা কয়েক দফা বাড়িয়ে ১৬ মে করা হলো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.