Sylhet Today 24 PRINT

সুন্দরবনে ফের আগুন

সিলেটটুডে ডেস্ক |  ০৫ মে, ২০২১

বাগেরহাটের শরণখোলায় পূর্ব সুন্দরবনের দাসের ভারানীতে বুধবার ফের আগুন লেগেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস ও বন বিভাগ। মঙ্গলবার (৪ মে) আগুন নিভানো স্থানের দক্ষিণ পাশে বুধবার (০৫ মে) সকাল ১০টার দিকে ফের আগুন লাগে।

এর আগে গত সোমবারও পূর্ব সুন্দরবনের দাসের ভারানীতে আগুন লেগেছিল, যা প্রায় ৩০ ঘণ্টার চেষ্টায় নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিস ও বন বিভাগ। ওই আগুনে প্রায় ১০ একর বনভূমি পুড়ে গেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের শরণখোলা স্টেশন কর্মকর্তা আ. সাত্তার।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, মোরেলগঞ্জ স্টেশন কর্মকর্তা সঞ্জয় দাস বলেন, আগুনের খবর পেয়ে আমরা বাগেরহাট, মোরেলগঞ্জ ও শরণখোলার তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছেছি। সোমবার যেখানে আগুন লেগেছিল, এবারের আগুন তার থেকে কিছুটা কাছাকাছি স্থানে। ভোলা নদী থেকে আমরা ২৫টি ডেলিভারি পাইপ লাগিয়ে আগুন লাগার স্থান পর্যন্ত নিয়েছি। আমরা আগুনের স্থানে পানি দেওয়া শুরু করেছি। আশা করছি, খুব তাড়াতাড়ি আগুন নেভাতে সক্ষম হব।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মাদ বেলায়েত হোসেন বলেন, গতকাল যেখানে আগুন লেগেছিল সেখানের পাশে কিছু ধোয়ার মত দেখা গেছে। আমরা ফায়ার সার্ভিসকে খবর দিয়েছি। তারা ঘটনাস্থলে পৌঁছেছে। সুন্দরবনের বনরক্ষী ও কর্মকর্তারাও ঘটনাস্থলে রয়েছে। আমরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.