Sylhet Today 24 PRINT

স্বাস্থ্যবিধি না মানায় আড়ংকে লাখ টাকা জরিমানা

সিলেটটুডে ডেস্ক |  ০৬ মে, ২০২১

স্বাস্থ্যবিধি না মানায় আড়ংকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আড়ংয়ের রাজধানীর আসাদগেট শাখাটিতে ধারণক্ষমতার বেশি ক্রেতা ছিল, মাস্ক ছাড়া আউটলেটে প্রবেশে নিষেধ করা হলেও শিশুদেরকে মাস্ক ছাড়াই ঢুকতে দিয়েছিল সেখানকার কর্মীরা।

আড়ং কর্তৃপক্ষের পাশাপাশি বেশ কয়েকজন ক্রেতাকেও জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। জানানো হয়েছে, আবার সেখানে গিয়ে একই চিত্র পেলে আউটলেট বন্ধ করে দেয়া হবে।

বৃহস্পতিবার এই অভিযান চলার সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামও উপস্থিত ছিলেন।

তিনি বলেন, ‘স্বাস্থ্যবিধি মানা দোকানির দায়িত্ব। আমাদের ভারতের পরিস্থিতি দেখেও শিক্ষা নিতে হবে। ক্রেতারা মাস্ক না পরলে নিজেদের ক্ষতি। আমাকে ফাঁকি দিতে পারবেন। করোনাকে নয়। স্বাস্থবিধি না মেনে কোনো দোকান খোলা থাকবে না।’

গত ৫ এপ্রিল থেকে লকডাউন শুরু হলে বিপণিবিতান বন্ধ করে দেয়া হয়। পরে স্বস্থ্যবিধি মেনে খোলার সুযোগ করে দিলেও ১৪ এপ্রিল কঠোর লকডাউন শুরু হলে আবার বন্ধ করে দেয়া হয় বিপণিবিতান।

তবে ঈদের কেনাকাটার জন্য ১৯ এপ্রিল থেকে আবার খোলা হয় দোকানপাট। শুরুতে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা রাখার সুযোগ দিলেও পরে তা বাড়িয়ে ৯টা পর্যন্ত করা হয়।

এরপর ৫ মে লকডাউন তৃতীয় দফায় বাড়ানোর দিন জানানো হয় দোকান খোলা থাকবে রাত আটটা পর্যন্ত। আরও বলা হয়, স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে দোকান বা শপিং মল বন্ধ করে দেয়া হবে।

স্বাস্থ্যবিধি না মানায় ৪ মে পল্টনের শপিং মল চায়না টাউন বন্ধ করে দেয় দোকান মালিক সমিতি নিজেই। একই সময়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায় বসুন্ধরা শপিং কমপ্লেক্সে। মাস্ক না পরাসহ নানা কারণে মামলা হয় ১৭টি। জরিমানার মুখে পড়েন ক্রেতারাও।

আড়ংয়ে অভিযান চালানো নিবার্হী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম বলেন, ‘এ আউটলেটে স্বাস্থ্যবিধি মানা হয়নি। ধারণক্ষমতার অতিরিক্ত মানুষ ছিল। অনেক শিশুর মুখে মাস্ক ছিল না। এসব কারণে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।’

‘একই অপরাধ দ্বিতীয় বার করা হলে সরকারি নিদেশনা মেনে আউটলেটটি বন্ধকরে দেয়া হবে’ জানিয়ে তিনি বলেন, ‘স্বাস্থ্যবিধি মেনে চলতেই হবে।’

জরিমানা পরিশোধ করে আড়ংএর সিনিয়র আউটলেট ম্যানেজার তুহিনা হক চৌধুরী বলেন, ‘ভবিষ্যতে আমরা আরও সতর্ক থাকব, যাতে কোন ভুল না হয়। আড়ং পুরোপুরি বিধি মেনে চলবে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.