Sylhet Today 24 PRINT

ফিলিস্তিনদের উপর ইসরাইলী বিমান হামলায় গণফোরামের ক্ষোভ

সিলেটটুডে ডেস্ক |  ১৭ মে, ২০২১

ফিলিস্তিনদের উপর ইসরাইলী বিমান হামলায় ক্ষোভ প্রকাশ করেছেন গণফোরামের নেতৃবৃন্দ।

সোমবার (১৭ মে) গণফোরামের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক জননেতা বীরমুক্তিযোদ্ধা মোস্তফা মহসীন মন্টু, নির্বাহী সভাপতি সাবেক মন্ত্রী ও বাংলাদেশের অন্যতম সংবিধান প্রণেতা অধ্যাপক ড. আবু সাইয়িদ, গণফোরামের মুখপাত্র সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট সুব্রত চৌধুরী এক যৌথ বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেন।

বিবৃতিতে তারা বলেন, বিগত সাত দিন যাবত ইসরাইলী বিমান ও কামান হামলা মিলে আদিবাসী নিরীহ, নিরস্ত্র ফিলিস্তিনি জনগণের উপর পবিত্র আল আকসা মসজিদ, সংবাদ মাধ্যমের কার্যালয়, শেলটার সেন্টার, হাসপাতাল ও অসামরিক এলাকাসহ সর্বত্র বিমান হামলা চালানো হচ্ছে । হামলায় অর্ধশতাধিক শিশুসহ দুই শতাধিক সাধারণ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। পবিত্র ঈদের আগে থেকে চলমান আগ্রাসী এ হামলা মুসলিম সম্প্রদায় ও ফিলিস্তিনি জনগণের মানবাধিকার লংঘন হচ্ছে। অনতিবিলম্বে এ হামলা বন্ধের জোড় দাবী জানাচ্ছি এবং নিহত ব্যক্তিদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

নেতৃবৃন্দ বলেন, যুদ্ধবাদ ও দুর্নীতিবাজ নেতানিয়াহু ইতিপূর্বেও বর্ণবাদী ও মুসলিম বিদ্বেষী ডোনাল্ড ট্রাম্পের আশ্রয়ে বিভিন্ন সময় ফিলিস্তিনদের উপর হামলা চালিয়েছে। যুক্তরাষ্ট্রের নতজানু সুধী পররাষ্ট্র নীতির কারণে এ সমস্যার সমাধান হচ্ছে না। আমার আশা করব জো বাইডেন প্রশাসন ফিলিস্তিনি ‘স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা’ এবং জনগণের জানমাল ও সম্পদ রক্ষায় এবং মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠায় ইতিবাচক বিশেষ ভূমিকা রাখবে। আমরা ফিলিস্তিনি জনগণের প্রতি সহমর্মিতা প্রকাশ করছি এবং স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠায় সর্বাত্মক সমর্থন পূর্ণব্যক্ত করছি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.