Sylhet Today 24 PRINT

আজ জামিন পাচ্ছেন না সাংবাদিক রোজিনা, আদেশ রোববার

সিলেটটুডে ডেস্ক |  ২০ মে, ২০২১

সচিবালয়ে হেনস্তার পর উপ সচিবের মামলায় গ্রেপ্তার হয়ে দুই দিন ধরে জেলে থাকা প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম জামিন পাননি।

বৃহস্পতিবার জামিন শুনানি শেষে প্রায় দুই ঘণ্টা পর ঢাকার মুখ্য মহানগর আদালতের (সিএমএম) হাকিম বাকী বিল্লাহ জানিয়েছেন, এ বিষয়ে রোববার আদেশ দেয়া হবে।

দুপুর একটার দিকে ভার্চুয়াল আদালতে শুরু হয় শুনানি। প্রায় এক ঘণ্টা শুনানি শেষে পরে আদেশ দেয়ার কথা জানান বিচারক।

এ সময় আসামি পক্ষের আইনজীবী এহসানুল হক সমাজী বলেন, ‘মেহেরবানি করে আজকেই আদেশ দেবেন।’

জবাবে বিচারক বলেন, ‘হ্যাঁ, আজকেই দেব।’

পরে জানিয়ে দেন জামিন বিষয়ে আদেশ দেয়া হবে রোববার।

সচিবালয়ে সোমবার এক কর্মকর্তার কক্ষে পাঁচ ঘণ্টার বেশি সময় অবরুদ্ধ রাখার পর রোজিনার বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানী। মামলায় রোজিনার বিরুদ্ধে রাষ্ট্রীয় নথি চুরির অভিযোগ আনা হয়েছে।

পরদিন তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। মামলায় রোজিনাকে পাঁচ দিনের জন্য রিমান্ডে পেতে আবেদন করেছিল পুলিশ। শুনানি শেষে এই আবেদন নাকচ করে দেন বিচারক মোহাম্মদ জসীম।

জামিন আবেদন করেছিলেন আসামি পক্ষের আইনজীবী। এই আবেদন আংশিক শুনানি নিয়ে পূর্ণাঙ্গ শুনানির জন্য বৃহস্পতিবার দিন রাখেন বিচারক। রোজিনাকে পাঠিয়ে দেয়া হয় কারাগারে।

শুরু থেকেই রোজিনাকে মুক্তির আন্দোলন চালিয়ে যাচ্ছে সাংবাদিক সংগঠনগুলো। সাংবাদিক নেতারা এরই মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। মন্ত্রীরা আশা প্রকাশ করে বলেছেন, ন্যায্য বিচার পাবেন রোজিনা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.