Sylhet Today 24 PRINT

একমাসের ব্যবধানে কমলো স্বর্ণের দাম

সিলেটটুডে ডেস্ক |  ১৯ জুন, ২০২১

প্রায় একমাসের ব্যবধানে দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৫১৬ টাকা কমেছে। এখন ২২ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৭১ হাজার ৯৬৭ টাকা। বর্তমানে এই মানের স্বর্ণের ভরির দাম ৭৩ হাজার ৪৮৩ টাকা। এর আগে চলতি বছরের ২৩ মে এক প্রেস বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম পুনঃনির্ধানের খবর গণমাধ্যমকে জানিয়েছিল বাজুস।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, সব ধরনের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৫১৬ টাকা কমানো হয়েছে। ২০ জুন (রোববার) থেকে নতুন দামে বিক্রি হবে স্বর্ণ।

তিনি বলেন, করোনাকালীন বিশ্ব অর্থনীতির জটিল সমীকরণের মধ্যে অস্থির আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কিছুটা নিম্নমুখী হওয়ায় দেশের বাজারে অচলাবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে স্বর্ণের দাম কমানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস নির্ধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হয়েছে।

দিলীপ কুমার আগরওয়ালার বলেন, প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৫১৬ টাকা কমিয়ে ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭১ হাজার ৯৬৭ টাকা। শনিবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৭৩ হাজার ৪৮৩ টাকা।

একইভাবে ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৮ হাজার ৮১৮ টাকা। শনিবার পর্যন্ত ২১ ক্যারেটের প্রতি ভরির দাম রয়েছে ৭০ হাজার ৩৩৩ দশমিক ৯২ টাকা। দাম কমেছে ১ হাজার ৫১৬ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬০ হাজার ৭০ টাকা। বর্তমানে দাম রয়েছে ৬১ হাজার ৫৮৫ টাকা। ভরিতে দাম কমেছে ১ হাজার ৫১৬ টাকা।

সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৪৯ হাজার ৭৪৭ টাকা। শনিবার পর্যন্ত দাম রয়েছে ৫১ হাজার ২৬৩ টাকা। প্রতি ভরিতে দাম কমেছে ১ হাজার ৫১৬ টাকা।

তবে অপরিবর্তিত রয়েছে রূপার দাম বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম পড়বে ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ১ হাজার ২২৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরির দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে। দেশের বাজারে এতদিন সনাতন পদ্ধতিতে রূপার ভরি বিক্রি হতো ৯৩৩ টাকায়। নতুন করে রূপার ক্যারেট শ্রেণি বিন্যাস করে দাম নির্ধারণ করে দিয়েছে বাজুস।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.