Sylhet Today 24 PRINT

রাজশাহীতে ‘বন্দুকযুদ্ধে’ শিশু ধর্ষণ-হত্যা মামলার আসামি নিহত

সিলেটটুডে ডেস্ক: |  ২৫ জুন, ২০২১

রাজশাহীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শামীম (২১) নামে এক যুবক নিহত হয়েছে। শুক্রবার ভোররাতে গোদাগাড়ী উপজেলায় এই ঘটনা ঘটে।  

জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম এ তথ্য নিশ্চিত করে জানান, শামীম শিশু ধর্ষণ ও হত্যার আসামি। তার নিকট থেকে শিশুটির বাড়ি থেকে চুরি হওয়া একটি মুঠোফোন উদ্ধার করা হয়েছে।

পুলিশ সূত্র জানায়, শুক্রবার ভোররাতে পুলিশ ললিতনগর এলাকায় টহলে ছিলো। এসময় কয়েকজন দুষ্কৃতকারী পুলিশের ওপর হামলা চালায়। আত্মরক্ষার্থে পুলিশ গুলিবর্ষণ করে। এতে একজন গুলিবিদ্ধ হয়ে লুটিয়ে পড়ে এবং অন্যরা পালিয়ে যায়। পরে আহতকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শুক্রবার সকালে পুলিশ তার পরিচয় নিশ্চিত হয়।

পুলিশ জানা যায়, গত শনিবার গভীর রাতে উপজেলার পাকড়ি ইউনিয়নের ললিতনগরে এক  শিশুকে ধর্ষণের পর হত্যা করা হয়। নিহত শিশুটি চতুর্থ শ্রেণির ছাত্রী ছিল।

গোদাগাড়ী থানার কাঁকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক মাহমুদুল হাসান এই তথ্য নিশ্চিত করে জানান, গত শনিবার রাত সাড়ে ১১টা পর্যন্ত শিশুটি বাড়িতে টিভি দেখে। এরপর একাই ঘুমাতে যায়। রবিবার সকালে ঘুম থেকে উঠে তার বাবা-মা মেয়েকে খুঁজে পাচ্ছিলেন না। খোঁজাখুজির একপর্যায়ে তারা বাড়ির পাশের একটি খড়ের পালার নিচে তার (শিশুর) মরদেহ দেখতে পান। খবর পেয়ে কাঁকনহাট পুলিশ ঘটনাস্থলে যায়।

পুলিশ জানায়, নিহত শিশুর মরদেহের যৌনাঙ্গে রক্ত দেখা গেছে। এ থেকে ধারণা করা হচ্ছে রাতের যে কোনো এক সময় শিশুটিকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এরপর মরদেহ খড়ের পালার নিচে লুকিয়ে রাখা হয়েছিল। শিশু সুমাইয়ার লাশ উদ্ধারের পর থেকে পুলিশ এই ধর্ষণ ও হত্যায় জড়িতদের সন্ধানে ছিলো।

এদিকে বন্দুকযুদ্ধের ঘটনাস্থল তথা নিহত শামীমের নিকট থেকে শিশুর (ধর্ষণ ও হত্যার শিকার) বাড়ি থেকে চুরি হওয়া মুঠোফোন উদ্ধারের পর পুলিশ নিশ্চিত হয়েছে, শিশুকে ধর্ষণ ও হত্যার সঙ্গে শামীম জড়িত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.