Sylhet Today 24 PRINT

ইন্টারভিউ ছাড়াই ৮ হাজার চিকিৎসক-নার্স নিয়োগের সিদ্ধান্ত

সিলেটটুডে ডেস্ক |  ২৬ জুলাই, ২০২১

করোনাভাইরাস (কোভিড-১৯) মাহামারিতে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে আরও আট হাজার চিকিৎসক ও নার্স নিয়োগের সিদ্ধান্তের কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এর মধ্যে চার হাজার চিকিৎসক ও চার হাজার নার্স নিয়োগ দেওয়া হবে।

দ্রুত নিয়োগ দিতে এই পর্যায়ে ইন্টারভিউ নেওয়া বাদ হয়েছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী। সোমবার (২৬ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ বিষয়ে জাহিদ মালেক বলেন, করোনাভাইরাস মহামারিতে চিকিৎসা সেবার মান বাড়াতে কোনো ইন্টারভিউ ছাড়াই চার হাজার চিকিৎসক ও চার হাজার নার্স নিয়োগ দেওয়া হবে। খুব দ্রুত সময়ের মধ্যেই এই নিয়োগ সম্পন্ন করা হবে।

তিনি বলেন, তাই দ্রুত নিয়োগ দিতে এই পর্যায়ে ইন্টারভিউ নেওয়া বাদ হয়েছে। এমনকি পুলিশ ভেরিফিকেশনও বাদ দিতে বলেছি। কারণ এসব করতে গিয়ে তাদেরও ছোটাছুটি করতে হয়, এতে সময়ক্ষেপণ হচ্ছে। তাদের দ্রুত সময়ের মধ্যে কাজে যোগ দেওয়ার ব্যবস্থা করতে বলেছি।

এ সময় চলমান করোনা পরিস্থিতি ও বিধিনিষেধ নিয়েও কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, বিধিনিষেধ যদি যথাযথভাবে বাস্তবায়ন না হয়, তবে ভয়াবহ পরিস্থিতিতে পড়তে হবে। আর এমন পরিস্থিতি হলে হাসপাতালে জায়গা দেওয়া যাবে না।

চলমান বিধিনিষেধ বাস্তবায়নের চিত্র তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মানুষ যেভাবে রাস্তায় বেড়িয়ে পড়ছে তাতে সংক্রমণ কমানো কঠিন। এই পরিস্থিতির সৃষ্টি করে তারা নিজেদেরই বিপদে ফেলছেন।

বর্তমানে হাসপাতালের ৯০ শতাংশ আসনে রোগী ভর্তি রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, আমরা চেষ্টা করে যাচ্ছি সকলকে সেবা দেওয়ার।

তিনি আরও বলেন, শিগগিরই বঙ্গমাতা কনভেনশন সেন্টার উদ্বোধন করা হচ্ছে। আর কোনো স্থান থাকবে না, যেখানে হাসপাতাল করে সেবা দেওয়া যাবে। তাই সকলকে বিধিনিষেধ মানাতে বাধ্য করতে হবে। যারা বাস্তবায়নের দায়িত্বে তাদেরকে আরও কঠোর হতে হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.