Sylhet Today 24 PRINT

১১ আগস্ট থেকে দোকানপাট খুলবে

সিলেটটুডে ডেস্ক |  ০৩ আগস্ট, ২০২১

নভেল করোনাভাইরাসের ঊর্ধ্বগতি রোধে চলমান কঠোর লকডাউন (বিধিনিষেধ) আরও পাঁচ দিন বাড়িয়ে ১০ আগস্ট পর্যন্ত নেওয়া হচ্ছে। আগামী ১১ আগস্ট দোকান পাটসহ ব্যবসা-প্রতিষ্ঠান খুলবে। তবে টিকা না নিলে কাউকে কর্মস্থলে আসতে দেওয়া হবে না। আজ মঙ্গলবার সরকারের এক উচ্চ পর্যায়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, সিনিয়র সচিব, সচিব ও বিভিন্ন বিভাগ ও সংস্থার প্রধানরা অংশ নেন।

বৈঠক শেষে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী সংবাদ সম্মেলনে বলেন, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে টিকাদান কার্যক্রম আগামী ৭ আগস্ট থেকে শুরু হচ্ছে। প্রত্যেককে স্থানীয় টিকাদানকেন্দ্রে গিয়ে টিকা দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে আজকের এ বৈঠক থেকে। ১১ আগস্ট দোকানপাট খুললে যাতে কর্মচারীরা কর্মস্থলে যোগ দিতে পারে। কর্মচারীদের টিকার সনদ নিয়ে কাজে যোগ দিতে হবে।

আকম মোজাম্মেল হক বলেন, টিকা নেওয়ার বিষয়টি এমনভাবে করা হয়েছে, যেখান থেকেই তিনি টিকা নেবেন সঙ্গে সঙ্গে তা ওয়েবসাইটে চলে যাবে। কেউ অসত্য তথ্য দিয়ে কাজে যোগ দিতে পারবে না। আইন শৃঙ্খলাবাহিনীর কাছে ধরা পড়ে যাবে। টিকা গ্রহণসহ আনুষঙ্গিক কাজ করতে ১০ আগস্ট পর্যন্ত সময় দেওয়া হচ্ছে, যাতে সবাই ১১ আগস্ট কাজে যোগ দিতে পারে।

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, গ্রামাঞ্চলে দেখা যাচ্ছে অনেকেই হাট-বাজারে যাচ্ছেন কিন্তু কারো মুখেই মাস্ক নেই। সবাইকে মাস্ক পরতে বাধ্য করার বিষয়টি শুধু আইন শৃঙ্খলাবাহিনীর একার পক্ষে সম্ভব নয়, এ জন্য সমাজের সচেতন সবাইকে এগিয়ে আসতে হবে।

করোনাভাইরাসের সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত কঠোর বিধিনিষেধ (লকডাউন) আরোপ করে সরকার। গত ৩০ জুলাই আরেকটি প্রজ্ঞাপন জারি করে ১ আগস্ট থেকে রপ্তানিমুখী শিল্প-কলকারখানা খুলে দেওয়া হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.