Sylhet Today 24 PRINT

করোনার টিকাদান কর্মসূচিতে পরিবর্তন

সিলেটটুডে ডেস্ক |  ০৫ আগস্ট, ২০২১

টিকা স্বল্পতা ও সংরক্ষণ জটিলতায় করোনাভাইরাসের (কভিড-১৯) গণটিকাদান কার্যক্রমের বিশেষ ক্যাম্পেইন পরিকল্পনায় পরিবর্তন এনেছে স্বাস্থ্য অধিদপ্তর।

বৃহস্পতিবার (৫ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম এ কথা জানিয়েছেন।

পরিবর্তিত সিদ্ধান্ত অনুযায়ী, বৃদ্ধ, নারী, প্রতিবন্ধীদের অগ্রাধিকার দিয়ে ৭ আগস্ট অধিক সংখ্যক মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

এরপর সাতদিন বিরতি দিয়ে টিকাদান ক্যাম্পেইন চলবে ১৪ আগস্ট থেকে ১৯ আগস্ট পর্যন্ত।

এর আগে গত ২৮ জুলাই ইউনিয়ন পর্যায়ে টিকাদান কর্মসূচির প্রস্তুতির ব্যাপারে জানান করোনার টিকা বিতরণ ও ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মাতৃ, নবজাতক ও শিশু স্বাস্থ্য কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক।

ওই দিন তিনি বলেন, প্রতিটি ইউনিয়নে প্রতিদিন একটি কেন্দ্রে তিনটি বুথে ৬০০ জনকে টিকা দেওয়া হবে। সে হিসাবে দেশের ৪ হাজার ৫৭১ ইউনিয়নে প্রতিদিন ২৭ লাখ ৪২ হাজার ৬০০ মানুষ করোনার টিকা পাবেন। অর্থাৎ সাপ্তাহিক ছুটির দিন বাদে ছয় দিনে ইউনিয়ন পর্যায়ে ১ কোটি ৬৪ লাখ ৫৫ হাজার ৬০০ মানুষ টিকা পাবেন।

প্রত্যেক ইউনিয়নে একটি করে টিম এবং পৌরসভার প্রত্যেক ওয়ার্ডে দুটি ও সিটি করপোরেশনের প্রত্যেক ওয়ার্ডে তিনটি করে টিম টিকাদান কর্মসূচি পরিচালনা করবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.