Sylhet Today 24 PRINT

ডেঙ্গু: আরও মৃত্যু ৩, হাসপাতালে ভর্তি ২৯৫ জন

সিলেটটুডে ডেস্ক: |  ০১ সেপ্টেম্বর, ২০২১

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২৯৫ জন। এর মধ্যে কেবল রাজধানীর বিভিন্ন হাসপাতালেই ডেঙ্গু আক্রান্ত ব্যক্তি ভর্তি হয়েছেন ২৫০ জন। এই ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত আরও তিন জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টার এই হিসাবসহ বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ১৫৬ জন। এর মধ্যে কেবল রাজধানীর ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ১৫ জন।

বুধবার (১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, এরই মধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে ৪৫ জনের ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়ার তথ্য তাদের হাতে পৌঁছেছে। দেশে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১০ হাজার ৬৫১ জন। বর্তমানে চিকিৎসাধীনদের মধ্যে ১৪১ জন ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে ভর্তি রয়েছেন।

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, এ বছর দেশে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯ হাজার ৪৪৭ জন।

স্বাস্থ্য অধিদফতরের হিসাব অনুযায়ী, এ বছরের জানুয়ারিতে ৩২ জন ও ফেব্রুয়ারিতে ৯ জনের ডেঙ্গু আক্রান্তের তথ্য পাওয়া যায়। এরপর মার্চে ১৩ জন, এপ্রিলে তিন জন, মে মাসে ৪৩ জন ও জুন মাসে ২৭২ জনের ডেঙ্গু শনাক্ত হয়। জুলাইয়ে এসে এই সংক্রমণ মাত্রা ছাড়িয়ে যায়। সব মিলিয়ে জুলাই মাসে দুই হাজার ২৮৬ জন ডেঙ্গু আক্রান্ত হন। আগস্ট মাসে এর পরিমাণ ছিল তিন গুণেরও বেশি সাত হাজার ৬৯৮ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.