Sylhet Today 24 PRINT

ময়মনসিংহে গ্রেপ্তার জঙ্গিরা ঢাকার আস্তানার সন্ধান দেয়: র‍্যাব

সিলেটটুডে ডেস্ক |  ০৯ সেপ্টেম্বর, ২০২১

গত ৪ সেপ্টেম্বর ময়মনসিংহের খাগডহর এলাকা থেকে গ্রেপ্তার হওয়া ৪ জঙ্গি রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় জঙ্গি আস্তানার তথ্য দেয়। তারা জানায়, বাসাটিতে জেএমবির শীর্ষস্থানীয় একজন নেতা থাকতেন। তাদের তথ্য অনুযায়ী বসিলার ওই বাসাটিতে অভিযান চালানো হয়।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় বসিলার জঙ্গি আস্তানার অভিযান শেষে র‍্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সাংবাদিকদের এসব তথ্য জানান।

কমান্ডার আল মঈন বলেন, ময়মনসিংহ থেকে গ্রেপ্তার জেএমবির ৪ সদস্যকে জিজ্ঞাসাবাদ করে এই বসিলার জঙ্গি আস্তানা সন্ধান পাওয়া যায়। গ্রেপ্তার জঙ্গিরা জিজ্ঞাসাবাদে বসিলা থেকে আটক জঙ্গির বিষয়ে গুরুত্বপূর্ণ কিছু তথ্য দিয়েছিল র‍্যাবকে। এসব তথ্যের ভিত্তিতে র‍্যাব ঢাকার বাহিরে জামালপুর ও রাজশাহীসহ বিভিন্ন জায়গায় অভিযান চালায়। পরে গোপন সংবাদের ভিত্তিতে মধ্য রাত থেকে ঘিরে রেখে বসিলার জঙ্গি আস্তানাটিতে অভিযান চালানো হয়।

তিনি বলেন, অভিযানে বর্তমান সময়ের জেএমবির এক শীর্ষ নেতাকে আটক করা হয়েছে। আটক জঙ্গির নাম এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টার।

র‍্যাবের পরিচালক বলেন, অভিযানে ওই আস্তানা থেকে পিস্তল, গুলি, নগদ পৌনে তিন লাখ টাকা, রাসায়নিক দ্রব্য, দেশীয় পদ্ধতিতে তৈরি বুলেটপ্রুফ জ্যাকেট ও বেশ কিছু জিহাদি বই জব্দ করা হয়। আস্তানা থেকে আটক জঙ্গিকে র‍্যাব সদর দপ্তরে নেওয়া হয়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া সে জেএমবির কোন পর্যায়ের সদস্য তা জিজ্ঞাসাবাদ শেষে জানা যাবে।

তিনি আরও বলেন, বাসার দারোয়ান ও আটক জঙ্গিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে গত ২ সেপ্টেম্বর ভবনটির দোতলায় একটি ফ্ল্যাট ভাড়া নেয়। বাসা ভাড়া নেওয়ার সময় প্রিন্টিং প্রেসে কাজ করার কথা বলেছিল। বাসা ভাড়ার সময় ৫ হাজার টাকা অগ্রিম দিয়েছিল। এক সপ্তাহের মধ্যে পরিবারের লোকজন আসলে জাতীয় পরিচয়পত্র দেবে এমন শর্তে বাসাটি ভাড়া নেয় আটক জঙ্গি ও আরেক জন। বাসাটিতে আরও দুই জন লোকের আসা-যাওয়া ছিল। তারা গতকাল বাসা থেকে বের হয়ে যায়। আর আসেনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.