Sylhet Today 24 PRINT

স্কুলের ইউনিফর্মের বিষয়ে চাপ না দিতে শিক্ষামন্ত্রীর নির্দেশ

সিলেটটুডে ডেস্ক |  ১২ সেপ্টেম্বর, ২০২১

স্কুলের ইউনিফর্মের বিষয়ে শিক্ষার্থীদের চাপ না দিতে নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রোববার (১২ সেপ্টেম্বর) সকালে আজিমপুর স্কুল অ‌্যান্ড কলেজ পরিদর্শনে এসে তিনি এই কথা বলেন।

মন্ত্রী বলেন, সবার মধ্যে দারুণ উৎসাহ উদ্দীপনা কাজ করছে। শিক্ষার্থী,অভিভাবক, শিক্ষক সবার মধ্যেই আনন্দ কাজ করছে। আমরা যে প্রস্তুতি নিচ্ছিলাম তা দেখভালের কাজ করছে শিক্ষা অধিদপ্তর।

দীপু মনি বলেন, এখন করোনার সঙ্গে ডেঙ্গুর প্রকোপও বেড়েছে। যে সময় শিক্ষার্থীরা স্কুলে থাকবে সেই সময় ডেঙ্গুর হাত থেকে রক্ষা পেতে পুরো হাতা জামা, ফুল প্যান্ট বা পাজামা পরে আসতে হবে। আমি অভিভাবকদের বলব এসবের দিকে নজর দিতে। এ ছাড়া স্কুলের ইউনিফর্মের বিষয়ে এই গোড়ার দিকে স্কুল কর্তৃপক্ষ যেন কড়াকড়ি না করে সে বিষয়ও বলব। অনেকেরই এই দেড় বছরে ইউনিফর্ম ছোট হয়ে গেছে।

মন্ত্রী বলেন, ডেঙ্গু থেকে শিক্ষার্থীদের বাঁচাতে কর্তৃপক্ষকে সচেতন হতে হবে। প্রতিষ্ঠান পরিষ্কার রাখতে হবে যেন ডেঙ্গুর হাত থেকে রক্ষা পায়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, প্রতিদিনই আমরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান মনিটরিং করব। একেক দিন একেক স্কুলে যাব। আজ আমরা জানিয়ে এসেছি কিন্তু এরপর থেকে আর জানাব না।

মন্ত্রী বলেন, পরিস্থিতি খারাপের দিকে গেলে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.