Sylhet Today 24 PRINT

হালাল উপার্জনের প্রলোভন দেখিয়ে ১০ কোটি টাকা আত্মসাৎ

সিলেটটুডে ডেস্ক: |  ১৫ সেপ্টেম্বর, ২০২১

পাবনায় হালাল উপার্জনের প্রলোভন দেখিয়ে প্রায় ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে এক স্কুল শিক্ষিকাকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রতারণার শিকার হওয়া ভুক্তভোগীরা ওই নারীর বাড়ি অবরোধ করে বিক্ষোভ করে। পরিস্থিতি উত্তপ্ত হলে রাত ১০ টার দিকে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই নারীকে আটক করে থানায় নিয়ে যায়।

পাবনা পৌর এলাকার পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজের প্রাথমিক শাখার শিক্ষিকা মোছা. সীমা আক্তারের (৪০) বিরুদ্ধে এই অভিযোগ ওঠেছে।

ভুক্তভোগীরা জানান, পাবনা পৌর এলাকার আটুয়া হাউজ পাড়া মহল্লার মৃত হানিফুল ইসলামের স্ত্রী ও পুলিশ লাইনস স্কুল এন্ড কলেজের প্রাথমিক শাখার শিক্ষিকা মোছা. সীমা আক্তার মানুষকে ইসলামী শরিয়া মোতাবেক গরুর খামার ও আরো নানা ধরনের হালাল উপর্জনের কথা বলে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

মানুষ তার কথায় বিশ্বাস করে লাভের আশায় তার ব্যবসা প্রতিষ্ঠানে অর্থ বিনিয়োগ করে। টাকার অংক বেড়ে গেলে তিনি সমস্ত টাকা আত্মসাত করে গা ঢাকা দেন। এই ঘটনার পরে স্কুল কর্তৃপক্ষ ওই শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করেছে।

অভিযোগের বিষয়ে সীমা আক্তার বলেন, আমার কোনো বৈধ ব্যবসা নাই। এক জনের কাছ থেকে টাকা নিয়ে আরেক জনকে দিয়েছি। যারা টাকা দিয়েছে তাদেরকে সুদে অনেক টাকা লাভ দিয়েছি। অমি কারো টাকা আত্মসাত করিনি। সম্প্রতি যারা আমাকে টাকা দিয়েছে তাদের টাকার একটি হিসাব করেছি। সেখানে প্রায় তিন কোটি টাকার মত হবে। সেই সকল টাকা আমি দিয়ে দিবো। জেলা পুলিশ আমাকে আসতে বলেছে বলে আমি এসেছি।

পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, তার প্রতারণার বিষয়ে আমাদের কাছে লিখিত অভিযোগ নিয়ে এসেছিলো ভুক্তভোগীরা। আমরা তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছি। অনেকেই তার বিরুদ্ধ তথ্য প্রমাণ নিয়ে এসেছেন।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার বলেন, এই ঘটনার বিষয়ে আমরা অবগত হয়েছি। তার বিরুদ্ধে এই ধরনের অভিযোগের কারণে তাকে স্কুল থেকে বরখাস্ত করা হয়েছে। ভুক্তভোগীরা তার বাড়িতে তাকে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অববরুদ্ধ করে রেখেছিলো। সেখান থেকে তাকে উদ্ধার করে থানাতে নিয়ে আসা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত শেষে তার বিরুদ্ধে অভিযোগের আলোকে মামলা করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.