Sylhet Today 24 PRINT

সোহরাওয়ার্দী হাসপাতালে টিকার দাবিতে বিক্ষোভে প্রবাসীরা

সিলেটটুডে ডেস্ক |  ১৮ সেপ্টেম্বর, ২০২১

রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে টিকার দাবিতে বিক্ষোভ করছেন প্রবাসীরা। আজ শনিবার সকাল থেকে টিকার দাবিতে তাঁরা স্লোগান দিতে থাকেন। এ সময় প্রবাসীরা হাসপাতালের সামনের সড়ক অবরোধ করেন। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষোভের একপর্যায়ে পুলিশ বিক্ষোভকারীদের সড়ক থেকে সরিয়ে দেয়। পরে টিকা কবে পাওয়া যাবে, সে বিষয়ে কথা বলতে বিক্ষোভকারীদের পক্ষ থেকে পাঁচ জন ও পুলিশ কর্মকর্তারা হাসপাতালের পরিচালকের সঙ্গে এক ঘণ্টা আলোচনা করেন। এরপরও প্রবাসীরা তাঁদের বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন।

প্রবাসীরা বলেন, টিকার খুদেবার্তা আসার পর আমরা টিকা নিতে এসেছি। কিন্তু এখানে মডার্না ও ফাইজারের প্রথম ডোজ নেই। এদিকে, ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে, এখন আমরা কী করব? আমরা অনেক টাকা খরচ করে টিকার জন্য গ্রাম থেকে এসেছি।

সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক ডা. মো. খলিলুর রহমান প্রবাসীদের বলেছেন, আমাদের কাছে ফাইজার ও মডার্নার টিকা নেই। এখন সিনোফার্মের টিকা চলছে। টিকা না দিলে আমরা আপনাদের কীভাবে দেব? আপনারা সিনোফার্ম নিলে এখনই দিতে পারব। আমাদের কাছে শুধু দ্বিতীয় ডোজের জন্য মডার্না আছে।

এদিকে পুলিশ বলছে, পরিচালকের কথা তারা প্রবাসীদের বোঝানোর চেষ্টা করছে। কিন্তু, বিক্ষোভকারীরা কোনোভাবেই মানছেন না। তাঁরা হাসপাতালে বিক্ষোভ করছেন। সরকার টিকা না দিলে হাসপাতাল কীভাবে দেবে। এখানে তো আর টিকা তৈরি হয় না। তাদের দাবি ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। তারাও নিরুপায় হয়েই বিক্ষোভ করছে।

প্রবাসীরা বলেন, আমরা মেসেজ পেয়েছি। তারা বলছে সিনোফার্ম নিতে। কিন্তু, এই টিকা নিলে সৌদি আরবে প্রবেশ করতে দেবে না। আমাদের মডার্না বা ফাইজারের টিকা নিতে হবে।

এদিকে একজন প্রবাসী বলেন, হাসপাতালের পরিচালক আমাদের জানিয়েছেন, এখানে ফাইজার বা মডার্নার টিকা নেই। তিনি বিষয়গুলো আমাদের জানিয়েছেন। এক ঘণ্টা আলোচনা শেষে বিষয়টি সবাইকে বোঝানোর চেষ্টা করছি, কিন্তু কেউ বিশ্বাস করছে না। হাসপাতালের ভেতরে এখনও বিক্ষোভ চলছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.