Sylhet Today 24 PRINT

গবেষক আহমদ রফিকের পাশে সংস্কৃতি মন্ত্রণালয়

সিলেটটুডে ডেস্ক |  ২৩ সেপ্টেম্বর, ২০২১

ভাষাসৈনিক, বুদ্ধিজীবী, গবেষক, প্রাবন্ধিক আহমদ রফিকের পাশে দাঁড়িয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদের নির্দেশনায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে অসুস্থ আহমদ রফিকের হাতে ৩ লাখ টাকার চেক তুলে দেওয়া হয়। সহযোগিতার জন্য আহমদ রফিক এসময় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আহমদ রফিক, বায়ান্নর ভাষা আন্দোলনের বিভিন্ন ঘটনার সাক্ষী। মুক্তমনা সাহিত্য ও সংস্কৃতি ব্যক্তিত্বের পাশাপাশি তিনি একাধারে কবি, প্রবন্ধকার ও গবেষক। কবি রবীন্দ্রনাথ ঠাকুর বিষয়ে গবেষণা তার বিশেষ কৃতিত্ব। টেগোর রিসার্চ ইন্সটিটিউট তাকে রবীন্দ্রাচার্য উপাধিতে ভূষিত করে। ব্যক্তিজীবনে একজন চিকিৎসক হলেও সেই ভাষাসংগ্রামী, লেখক, বুদ্ধিজীবী আহমদ রফিক অসুস্থ অবস্থায় বর্তমানে অসহায় জীবন যাপন করছেন।

গত মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দেশের ১৮ লেখক, কবি বহুগুণের অধিকারী আহমদ রফিককে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা প্রদানের জন্যে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী ও বাংলা একাডেমির মহাপরিচালকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানিয়েছেন।

প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় আহমদ রফিকের পাশে আছে। ভবিষ্যতেও তার সুচিকিৎসাসহ যেকোন সহায়তার প্রয়োজনে মন্ত্রণালয় পাশে থাকবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.