Sylhet Today 24 PRINT

শুক্র-শনিবার নিয়োগ পরীক্ষা নেবে না পিএসসি

সিলেটটুডে ডেস্ক |  ০৬ অক্টোবর, ২০২১

চলমান করোনা মহামারির কারণে দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ প্রক্রিয়া বন্ধ ছিল। লকডাউন ও করোনার প্রকোপ কমার সাথে সাথে আবারো গতি এসেছে নিয়োগ প্রক্রিয়ায়। তবে ভুক্তভোগী হচ্ছেন চাকরি প্রত্যাশীরা। একইদিনে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ পরীক্ষা থাকায় অংশ নিতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে তাদের।

চাকরিপ্রত্যাশীদের সে ভোগান্তি কমাতে এগিয়ে এসেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। করোনা পরবর্তী নিয়োগজটের এ সময়ে অন্য প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষায় যাতে প্রার্থীরা সঠিকভাবে অংশ নিতে পারেন, সে জন্য আপাতত নতুন কোনো নিয়োগ পরীক্ষা শুক্র ও শনিবার নেবে না বলে জানিয়েছে তারা।

আজ বুধবার (৬ অক্টোবর) পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন দেশের একটি দৈনিককে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, একদিনে ১৪টি নিয়োগ পরীক্ষার তারিখ পড়েছে চাকরিপ্রত্যাশীদের। এমনটা আগে কখনো হয়নি। তবে এ সমস্যা সাময়িক। মূলত করোনার কারণে এটা হয়েছে। এ জন্য আপাতত নতুন কোনো নিয়োগ পরীক্ষা শুক্র ও শনিবার আমরা নেব না। আগামী শুক্রবার বিসিএস নন-ক্যাডার ক্র্যাফট ইনস্ট্রাক্টর পদের পরীক্ষাও পিছিয়ে দিয়েছে পিএসসি। এ পরীক্ষা আগামী ১৪ অক্টোবর বেলা ৩টা থেকে বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, শুক্র-শনিবার পরীক্ষা না নেওয়ার চিন্তা আমাদের রয়েছে, তবে কতটুকু পারব জানি না। নতুন বিজ্ঞপ্তিগুলোয় আপাতত এই দুই দিন পরীক্ষা না রাখার চেষ্টা করব।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.