Sylhet Today 24 PRINT

কুমিল্লার ঘটনায় কয়েকজন চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ১৪ অক্টোবর, ২০২১

কুমিল্লা ঘটনায় কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বলেছেন, অচিরেই তাদের গ্রেপ্তার করা হবে।

সচিবালয়ে বৃহস্পতিবার পুলিশ, বিজিবি ও র‌্যাবপ্রধানসহ আইন শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন স্বারাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ‘আমরা বিষয়টি তদন্ত করছি। তদন্তের পর বিস্তারিত জানাতে পারব। তবে এখন পর্যন্ত আমাদের মনে হয়েছে, এটা উদ্দেশ্যমূলকভাবে কোনো স্বার্থান্বেষী মহলের কাজ।

‘এ ঘটনায় যারা জড়িত তাদের অবশ্যই আমরা খুঁজে বের করব। আমরা কয়েকজনকে চিহ্নিত করেছি। তাদের শিগগিরই গ্রেপ্তার করা হবে।’

কুমিল্লায় এর মধ্যে কয়েকজনকে আটক করে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

কুমিল্লা নগরীর নানুয়ার দিঘীর উত্তরপাড়ের একটি পূজামণ্ডপে কোরআন শরিফ পাওয়ার অভিযোগ তোলার পর বুধবার সকাল থেকে শহরে ছড়িয়ে পড়ে উত্তেজনা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে পুলিশ, র‌্যাব ও বিজিবির বিপুল সংখ্যক সদস্য। তবে আলোচিত মণ্ডপের পূজার আয়োজকেরা বলছেন, সেখানে পবিত্র কোরআন শরিফ কী করে এল সে বিষয়ে তাদের কোনো ধারণা নেই।

বুধবার সকালে বিষয়টি পূজারিদের নজরে আসে। এর আগে গভীর রাত পর্যন্ত পূজা উদযাপন শেষে মণ্ডপটি জনশূন্য ছিল।

পূজার আয়োজক দর্পনসংঘের সভাপতি সুবোধ রায় জানান, কম বাজেটের মণ্ডপ বলে সিসি ক্যামেরা বসানো হয়নি। এ ঘটনায় কারা জড়িত সেটি বের করার দাবি জানিয়েছেন তিনি।

বিজিবির কুমিল্লা ১০ ব্যাটালিয়নের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল গোলাম ফজলে রাব্বি নিউজবাংলাকে জানান, শহরে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এ ছাড়া, জেলা প্রশাসনের চাহিদা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে দুর্গাপূজার নিরাপত্তায় এরই মধ্যে কুমিল্লা, নরসিংদী, মুন্সিগঞ্জসহ ২২ জেলায় বিজিবি মোতায়েন করেছে সরকার। প্রয়োজনে সারা দেশে বিজিবি মোতায়েন করা হবে বলে জানানো হয়েছে।

সারা দেশের নিরাপত্তা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। হিন্দু সম্প্রদায়কে নির্বিঘ্নে দুর্গাপূজার উৎসব পালনের আহ্বান জানিয়েছেন তিনি।

সচিবালয়ে ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘কুমিল্লায় যে ঘটনা ঘটেছে তার পেছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে। এ ঘটনার পর সারা দেশেই আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

‘জনগণকে অনুরোধ করব, সামাজিক যোগাযোগমাধ্যমে কোনো গুজবে কান দেবেন না। বিভ্রান্ত হবেন না। যারা গুজব ছড়াচ্ছে এবং ভবিষ্যতেও ছড়াবে তাদের কঠোর শাস্তি দেয়া হবে। আমি হিন্দু সম্প্রদায়কে অনুরোধ করব, আপনারা নির্বিঘ্নে পূজোৎসব পালন করুন। সরকার ও জনগণ আপনার সঙ্গে আছে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.