Sylhet Today 24 PRINT

২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা আগামীকাল

সিলেটটুডে ডেস্ক |  ১৬ অক্টোবর, ২০২১

দেশের ২০টি বিজ্ঞান ও প্রযুক্তি এবং সাধারণ সরকারি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা আগামীকাল (১৭ অক্টোবর) থেকে শুরু হবে। বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা দিয়ে শুরু হচ্ছে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা। দেশের মোট ২৬টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য 'এ' ইউনিটের পরীক্ষা ১৭ অক্টোবর, মানবিক বিভাগের জন্য 'বি' ইউনিটের পরীক্ষা ২৪ অক্টোবর এবং বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য 'সি' ইউনিটের পরীক্ষা ১ নভেম্বর অনুষ্ঠিত হবে।

এসব বিশ্ববিদ্যালয়গুলোতে এবার মোট ৩ লাখ ৬১ হাজার পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবে বলে আশা করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়গুলো হলো-জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.