Sylhet Today 24 PRINT

লাখাইয়ে অস্থায়ী কালী মন্দিরে ভাঙচুর, ফেলে দেয়া হয়েছে প্রতিমা

হবিগঞ্জ প্রতিনিধি |  ২৩ অক্টোবর, ২০২১

হবিগঞ্জের লাখাইয়ে অস্থায়ী একটি কালী মন্দিরে ভাঙচুর হয়েছে। ভেঙে ফেলা হয়েছে দুটি প্রতিমা। এ নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দিলে লাখাই থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও লুসিকান্ত হাজং ঘটনা স্থল পরিদর্শন করেছেন।

শুক্রবার (২১ অক্টোবর) রাত ৯টার দিকে উপজেলার মোড়াকরি গ্রামের দাসপাড়া বিশ্বাস হাটিতে এ ঘটনাটি ঘটে।

লাখাই পূজা উদযাপন কমিটির সভাপতি প্রাণেশ গোস্বামী জানান, বিশ্বাস হাটিতে একটি অস্থায়ী মন্দির রয়েছে। সেখানে দীপাবলির কালীপূজা হয়। স্থানীরা মন্দিরের ভেতরে দুইটি প্রতিমা উল্টে পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়া হয়। ভাংচুর চালানো হয়েছে অস্থায়ী মন্দিরটিতে। তবে প্রতিমা ভাংচুর করা হয়নি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ফয়সল মোল্লা জানান, বিশ্বাস হাটিতে কালি মন্দিরের ভেতরে দুটি প্রতিমা কে বা কারা উল্টে ফেলে রাখে। পরে বিষয়টি দেখার পর হিন্দু ধর্মাবলম্বীসহ স্থানীয়দের মধ্যে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে লাখাই থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

লাখাই থানার (ওসি) তদন্ত মো. মহি উদ্দিন সুমন জানান, মন্দিরের ভেতরে দুইটি প্রতিমা কে বা কারা উল্টে ফেলে রেখে চলে যায়। পরে বিষয়টি জানার পর তাৎক্ষণিক সেখানে পুলিশ পৌছায়। বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুসিকান্ত হাজং জানান, আমি সরেজমিনে গিয়ে ঘটনাস্থল দেখে এসেছি। সেখানকার পরিস্থিতি ভাল রয়েছে। যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.