Sylhet Today 24 PRINT

সহিংসতায় উসকানি: ইসলামী বক্তা বিপ্লবীর স্বীকারোক্তি

সিলেটটুডে ডেস্ক: |  ২৪ অক্টোবর, ২০২১

কুমিল্লার পূজামণ্ডপে কুরআন অবমাননার কথিত অভিযোগ ছড়িয়ে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে গ্রেপ্তার ইসলামী বক্তা আব্দুর রহিম বিপ্লবী (৩৯) স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

আব্দুর রহিম ‘স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি দিতে সম্মত হওয়ায় মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী তার জবানবন্দি রেকর্ড করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরআগে পল্টন থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দুই দিনের জিজ্ঞাসাবাদ শেষে রোববার তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ।

বৃহস্পতিবার ভোরে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের শুভাঢ্যার চুনকুটিয়া পূর্বপাড়া (আমিনপাড়া) জামে মসজিদের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সিআইডি বলছে, কুমিল্লার ঘটনার জের ধরে চাঁদপুরে একই দিনে হামলার ঘটনা ঘটে। সেখানে কয়েকজনের মৃত্যু হয়। এমন উত্তেজনাকর পরিস্থিতিতে আব্দুর রহিম ওইদিনই ওয়াজ মাহফিলে উসকানিমূলক বক্তব্য দেন।

কুমিল্লা ও চাঁদপুরের ঘটনায় তিনি ‘পুলিশকে দায়ী এবং দোষী’ করে ‘অপমানজনক, তুচ্ছ-তাচ্ছিল্য, অবজ্ঞা এবং উগ্র বক্তব্য’ প্রচার করেন।

তার ওই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সাধারণ জনগণের মধ্যে ‘তীব্র প্রতিক্রিয়া’ সৃষ্টি হয়; আইনশৃঙ্খলার ‘মারাত্মক অবনতি’ ঘটে। পরে দেশের বিভিন্ন জায়গায় হিন্দু সম্প্রদায়ের উপাসনালয়, বাড়িঘরে হামলা হয়।

সূত্র: বিডিনিউজ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.