Sylhet Today 24 PRINT

থাইল্যান্ডের দুয়ার খুলছে

সিলেটটুডে ডেস্ক |  ২৫ অক্টোবর, ২০২১

ভ্যাকসিন নেওয়া থাকলে আগামী ১ নভেম্বর থেকে থাইল্যান্ড যাওয়ার অনুমতি পাবেন বাংলাদেশিরা। এ জন্য দেশটিতে পৌঁছে কোনো কোয়ারেন্টিনও করতে হবে না।

জানা গেছে, ট্যুরিজম খাতে ‘স্যান্ডবক্স স্কিম’ একটি বিশেষ প্রকল্পের আওতায় বাংলাদেশিদের এই সুবিধা দিচ্ছে থাইল্যান্ড। এই সুবিধার আওতায় বাংলাদেশিরা কোনোরকম বাধা ছাড়াই পুরো থাইল্যান্ড ঘুরতে পারবেন। তবে এ ক্ষেত্রে ভ্যাকসিন গ্রহণের সার্টিফিকেট সঙ্গে রাখতে হবে সবাইকে।

সোমবার (২৫) অক্টোবর ঢাকায় থাইল্যান্ডের নবনিযুক্ত রাষ্ট্রদূত মাকাওয়াদী সুমিতমোর পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে এক বৈঠকে এ সব কথা জানান।

এর আগে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানান। পাশাপাশি আশা প্রকাশ করেন যে ঢাকায় তার মেয়াদকালে বাংলাদেশ-থাইল্যান্ড দ্বিপাক্ষিক সম্পর্ক স্বার্থের বিভিন্ন ক্ষেত্রে অর্থবহ ও বাস্তবসম্মত সহযোগিতা ও সহযোগিতার মাধ্যমে নতুন উচ্চতায় পৌঁছাবে।

এ সময় প্রতিমন্ত্রী স্বাধীনতার পর থেকেই বাংলাদেশের সঙ্গে থাইল্যান্ডের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরেন। আগামী বছর যৌথভাবে দুই দেশের কূটনৈতিক সম্পর্কের গোল্ডেন জুবিলি (৫০ বছর) উদযাপন করার কথাও বলেন।

পররাষ্ট্রমন্ত্রী এ সময় দুই দেশের মধ্যে বাণিজ্য, বিজ্ঞান ও প্রযুক্তি, চিকিৎসা সেবা, ট্যুরিজম, বিনিয়োগসহ দুই দেশের মানুষের মধ্যকার সম্পর্ক তুলে ধরে এই সম্পর্ককে আরও নতুন উচ্চতায় নেওয়ার ক্ষেত্রে বিদ্যমান বাধা-বিপত্তি দূর করার ওপর গুরুত্বারোপ করেন। পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন খাতে থাইল্যান্ডকে বিনিয়োগের আহ্বান জানান ।

প্রতিমন্ত্রী রোহিঙ্গাদের প্রতি মানবিক সহায়তা প্রদানের জন্য থাইল্যান্ডকে ধন্যবাদ জানান এবং রোহিঙ্গাদের তাদের মাতৃভূমি মিয়ানমারে প্রত্যাবাসনে থাইল্যান্ডের কাছে আরও রাজনৈতিক সমর্থন কামনা করেন। পাশাপাশি আসিয়ান সেক্টরাল ডায়ালগ পার্টনারের জন্য বাংলাদেশের প্রার্থিতার জন্য থাইল্যান্ডের সমর্থন চান প্রতিমন্ত্রী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.