Sylhet Today 24 PRINT

দুর্নীতির অভিযোগে যশোর ও রাজশাহী বোর্ডের চেয়ারম্যান ওএসডি

সিলেটটুডে ডেস্ক: |  ২৩ নভেম্বর, ২০২১

পাঁচ কোটি টাকা আত্মসাতের অভিযোগ মাথায় নিয়ে অবশেষে পদ হারালেন যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মোল্লা আমির হোসেন এবং সচিব এএমএইচ আলী আল রেজা।

মঙ্গলবার তাদের দুজনকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে (মাউশি) ওএসডি করে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। এর আগে অর্থ আত্মসাতের অভিযোগে গত ১৮ অক্টোবর চেয়ারম্যান-সচিবসহ মোট পাঁচজনকে আসামি করে মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অর্থ আত্মসাতের অভিযোগ এবং দুদকের মামলা মাথায় নিয়েও একমাসের বেশি সময় স্বপদে বহাল ছিলেন এই চেয়ারম্যান ও সচিব। এত অভিযোগ থাকার পরও কেন তাদের আগেই সরিয়ে দেওয়া হলো না, তা নিয়ে সমালোচনা করছেন শিক্ষা প্রশাসন সংশ্নিষ্টরা।

চেয়ারম্যান ও সচিবের বিরুদ্ধে দুর্নীতির মামলা ও অভিযোগ থাকায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে আসছিল যশোরের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

যশোর শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে যশোর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. আহসান হাবীবকে। রাজশাহীর শহীদ এএইচএম কামরুজ্জামান সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক সরকারকে যশোর বোর্ডের সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

মঙ্গলবার রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মোহা. মকবুল হোসেনকেও ওএসডি করেছে শিক্ষা মন্ত্রণালয়। তার স্থলে বোর্ডে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে একই বোর্ডের কলেজ পরিদর্শক হাবিবুর রহমানকে।

সংশ্নিষ্টরা জানিয়েছেন, রাজশাহী শিক্ষা বোর্ড থেকে এ বছর বিভিন্ন স্কুল-কলেজের জন্য বই কিনতে ১৮-২০ হাজার টাকা করে অনুদান দেওয়া হচ্ছে। কিন্তু এই টাকার চেক শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা শিক্ষা বোর্ডে নিতে গেলে তাদের চেয়ারম্যানের লেখা ছয় হাজার টাকা মূল্যের কয়েকটি বই ধরিয়ে দেওয়ার অভিযোগ ছিল। ছয় হাজার টাকা নিয়ে একটি করে ভাউচার আর ২০ হাজার টাকার চেক ধরিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের।

এছাড়া মঙ্গলবার দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে রাজশাহীর উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক মো. কামরুল ইসলামকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.