Sylhet Today 24 PRINT

অযথা ক্ষমতা দেখাবেন না, দুদককে হাইকোর্ট

সিলেটটুডে ডেস্ক: |  ০৫ ডিসেম্বর, ২০২১

ফাইল ছবি

ক্ষমতার অপব্যবহার নিয়ে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) সতর্ক করে হাইকোর্ট বলেছেন, ক্ষমতা থাকলেই কেন অপব্যবহার করবেন! অযথা ক্ষমতা দেখাবেন না।

রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ দুদকের আইনজীবীর উদ্দেশ্যে এই মন্তব্য করেন।

নাভানা কোম্পানির এক কর্মকর্তার বিদেশযাত্রায় দুদকের জারি করা নিষেধাজ্ঞা প্রত্যাহার সংক্রান্ত আবেদনের শুনানিতে এই মন্তব্য করেন হাইকোর্ট। পরে সংশ্লিষ্ট বিষয়ে রুলও জারি করা হয়।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন ও সাঈদা ইয়াসমিন। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী সাজ্জাদ হোসেন। আগামী ১৪ ডিসেম্বর এ ব্যাপারে পরবর্তী শুনানি হবে।

আবেদনের বিষয়ে আইনজীবী জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, নাভানার একজন কর্মকর্তা মো. মামুন খান। তার বিরুদ্ধে একই প্রতিষ্ঠানে কর্মরত জ্যেষ্ঠ ডেপুটি ম্যানেজার দুদকের কাছে একটি অভিযোগ করেন। ওই অভিযোগের পর দুদক মামুন খানকে তলব করে। পরে মামুন খান দুদকে হাজির হয়ে তার সব সম্পদ বিবরণী দাখিল করেন। এরপর ২০১৯ সালে মামুনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করে দুদক।

তিনি বলেন, এরপর মামলার তদন্ত কর্মকর্তা একাধিকবার পরিবর্তন হয়েছে, কিন্তু কোনো অনুসন্ধান বা তদন্ত শেষ হয়নি। এ কারণে মামুনের বিদেশযাত্রার নিষেধাজ্ঞা প্রত্যাহার চেয়ে গত ৩১ আগস্ট হাইকোর্টে আবেদনটি করা হয়।

হাইকোর্ট ওই আবেদনের শুনানি নিয়ে মামুনের বিদেশযাত্রায় দুদকের নিষেধাজ্ঞার আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা দুদকের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাত দিনের মধ্যে জানাতে নির্দেশ দিয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.