Sylhet Today 24 PRINT

ইউপি নির্বাচন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৪৮ জন

চতুর্থ ধাপ

সিলেটটুডে ডেস্ক: |  ০৮ ডিসেম্বর, ২০২১

চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চতুর্থ ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে ৪৮ জন জয়ী হয়েছেন। আগের তিনটি ধাপের তুলনায় এই ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ার সংখ্যা কিছুটা কমেছে।

মঙ্গলবার নির্বাচন কমিশন (ইসি) সারাদেশে চতুর্থ ধাপের ৮৪২ ইউপিতে মনোনয়নপত্র জমা দেওয়ার সমন্বিত প্রতিবেদন প্রকাশ করেছে। আগের দিন সোমবার ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

এর আগে প্রথম ধাপে ৭১ জন, দ্বিতীয় ধাপে ৭৭ জন ও তৃতীয় ধাপে ১০০ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। চতুর্থ ধাপে ৪৮ চেয়ারম্যানসহ ২৯৫ জনপ্রতিনিধি ভোটের আগেই জয়ী হয়েছেন। তাদের মধ্যে ১১২ সংরক্ষিত সদস্য ও ১৩৫ জন সাধারণ সদস্য রয়েছেন। চেয়ারম্যান পদে বিনা ভোটে বিজয়ীদের মধ্যে একজন বাদে সবাই আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছিলেন।

এ ধাপের নির্বাচনে চূড়ান্ত প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন চেয়ারম্যান পদে তিন হাজার ৮১৪ জন, সংরক্ষিত সদস্য ৯ হাজার ৫১৩ জন ও সাধারণ সদস্য পদে ৩০ হাজার ১০৬ জন। আগামী ২৬ ডিসেম্বর এ ধাপের ভোট গ্রহণ করা হবে।

ইসি জানায়, চতুর্থ ধাপে ৮৪২ ইউপি নির্বাচনে মঙ্গলবার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। এদিন থেকে শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রচার। নির্বাচনী আচরণ বিধিমালা দেখভালে মাঠে রয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

এ ধাপে চেয়ারম্যান পদে চার হাজার ৭০৮ জন মনোনয়নপত্র দাখিল করেন। তাদের মধ্যে ৭৮১ জন প্রার্থিতা প্রত্যাহার করে নেন। বাকিদের প্রার্থিতা বাছাইয়ে বাতিল হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.