Sylhet Today 24 PRINT

প্রয়োজন হলে আবারও ক্লাস বন্ধ করা হবে: শিক্ষামন্ত্রী

সিলেটটুডে ডেস্ক: |  ০৩ জানুয়ারী, ২০২২

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ফাইল ছবি

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন মোকাবিলায় প্রয়োজনে আবারও শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস বন্ধ করে দেওয়া হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার সন্ধ্যায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। যদি মনে করি, আমাদের শিক্ষক-শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার স্বার্থে ক্লাসের সংখ্যা আবার কমিয়ে দেওয়া প্রয়োজন, কমিয়ে দেব, বন্ধ করে দেওয়া প্রয়োজন, বন্ধ করে দেব। সবই প্রয়োজন বুঝে করব।

তিনি বলেন, মার্চ পর্যন্ত না দেখে আমরা বলতে পারব না শিক্ষাপ্রতিষ্ঠানে পুরোদমে কার্যক্রম চালু করতে পারব কি-না। তবে গতবারের চেয়ে কোনো কোনো ক্লাস বাড়ানো হয়েছে। আগে কোনো কোনো ক্লাসে যেখানে এক দিন ক্লাস হত, সেখানে একাধিক দিন হয়েছে সপ্তাহে।

বিশ্বের যেকোনো দেশের তুলনায় বাংলাদেশে করোনাভাইরাস পরিস্থিতি ভালো অবস্থায় আছে। এরপরও ওমিক্রনের একটি ধাক্কা শুরু হয়েছে। সেই ঢেউয়ে বহু উন্নত দেশও পর্যুদস্ত। পাশের দেশেও সংক্রমণের বড় আশঙ্কা দেখা দিয়েছে। পশ্চিমবঙ্গ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করাসহ বেশ কিছু পদক্ষেপ নিয়েছে।

বাংলাদেশ এখনও আশঙ্কাজনক জায়গায় নেই। সংক্রমণের হারও কম। কিন্তু এটি এক শতাংশে নেমে এসেছিল। সেখান থেকে বেড়েছে। ওমিক্রনে আক্রান্ত রোগীও শনাক্ত হয়েছেন। কাজেই এখন অত্যন্ত সতর্ক হতে হবে। সবাইকে স্বাস্থ্যবিধি জরুরিভাবে মেনে চলতে হবে।

করোনাভাইরাস মহামারির কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ ছিল শিক্ষাপ্রতিষ্ঠান। এরপর গত সেপ্টেম্বরে খুললেও এখনও স্বল্প পরিসরে শিক্ষা কার্যক্রম চলছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.