Sylhet Today 24 PRINT

বাংলাদেশ দলকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

সিলেটটুডে ডেস্ক |  ০৫ জানুয়ারী, ২০২২

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট জয়ে বাংলাদেশ ক্রিকেট দলের সব সদস্যসহ টিম ম্যানেজমেন্টকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময় বুধবার (৫ জানুয়ারি) ভোরে নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্টের শেষ দিনেরশুরুর দিকেই ৮ উইকেটের ঐতিহাসিক জয় পায় বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের ঘরের মাটিতে প্রথমবার জয়ের দেখা পেল টাইগাররা।

জয়ের পর বুধবার সকালে গণমাধ্যমে পাঠানো পৃথক বার্তায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অভিনন্দন জানান। টাইগারদের জয়ের ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

টেস্ট স্ট্যাটাস পাওয়ার ২২ বছর পর বাংলাদেশ দল নিউজিল্যান্ডকে হারালো। আর ক্রিকেটের সকল ফরম্যাট মিলিয়ে ৩২ ম্যাচ পর নিউজিল্যান্ডকে হারাল লাল-সবুজের বাহিনী।

পঞ্চম দিনে মাত্র ২২ রান যোগ করতে পারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড। ১৬৯ রানে ব্ল্যাক ক্যাপদের গুটিয়ে ফেলে বাংলাদেশ। জয়ের জন্য টাইগারদের টার্গেট দাঁড়ায় ৪০ রান।

ক্যারিয়ার সেরা বোলিং করেন এবাদত হোসেন। ৪৬ রানে নেন ৬ উইকেট। তাসকিন আহমেদ ৩৬ রানে নেন ৩টি।

টার্গেটে নেমে শুরুতে অবশ্য হোঁচট খেতে হয় টাইগারদের। ওপেনার সাদমান ইসলাম সাজঘরে ফেরেন ৩ রান করে।

১৭ রান করে জেমিসনের বলে ধরা দিয়ে জয়ের ৬ রান দূরে থেকে ক্রিজ ছাড়েন ওপেনার নাজমুল হোসেন শান্ত।

অন্যপ্রান্তে টিকে থাকেন অধিনায়ক মুমিনুল হক। শান্তর পরে ক্রিজে নামেন মুশফিকুর রহিম। শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে দুই ব্যাটার।

জয়ে ক্রিজ ছাড়ার আগে মুমিনুলের ব্যাট থেকে আসে ১৩ রান ও মুশফিক করেন ৫ রান।

নিজেদের প্রথম ইনিংসে ডেভন কনওয়ের সেঞ্চুরি ও উইল ইয়াং ও হেনরি নিকোলসের ফিফটিতে ৩২৮ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাবে জয়, শান্ত, মুমিনুল ও লিটনের ফিফটিতে ৪৫৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.