Sylhet Today 24 PRINT

হতে পারে বৃষ্টি, পড়তে পারে কুয়াশা

সিলেটটুডে ডেস্ক |  ১০ জানুয়ারী, ২০২২

দেশে গত কয়েকদিনে তাপমাত্রা বেড়েছে। তবে সোমবার (১০ জানুয়ারি) সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। পাশাপাশি রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। পরবর্তী তিনদিনে দেশের বিভিন্ন স্থানে গুড়িগুড়ি অথবা হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিস জানায়, শ্রীমঙ্গলে আজ সর্বনিম্ন তাপমাত্রা ১১.৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর ঢাকায় ১৬.৫, ময়মনসিংহে ১৪.৪, চট্টগ্রামে ১৬.৮, সিলেটে ১৫.৪, রাজশাহী ১৪.৬, রংপুরে ১৪.৮, খুলনায় ১৫.৫ এবং বরিশালে ১২.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বাড়তি অংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এ বিষয়ে আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, ১১ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি বৃষ্টি হতে পারে। মাসের শেষ দিকে একটি শৈত্যপ্রবাহ হবার শঙ্কা রয়েছে।

ঢাকায় সকাল থেকে উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯১%।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.