Sylhet Today 24 PRINT

পরীক্ষা স্থগিতের প্রতিবাদে ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

সিলেটটুডে ডেস্ক |  ২২ জানুয়ারী, ২০২২

কোনো নোটিশ ছাড়াই ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের ডিগ্রি পরীক্ষা স্থগিত করায় বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। শনিবার (২২ জানুয়ারি) সকালে রাজধানীর ব্যস্ততম সড়কের নীলক্ষেত মোড় অবরোধ করেন তারা।

শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আগে থেকে পরীক্ষা স্থগিতের বিষয়ে কোনো নোটিশ করেনি। পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা জানতে পারেন পরীক্ষা স্থগিত করা হয়েছে। অথচ আজই আমাদের শেষ পরীক্ষা ছিল। আমরা এর প্রতিবাদ জানাই।

শিক্ষার্থীদের অভিযোগ, ২০১৮ সালে দ্বিতীয়বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা ২০২২ সালে শেষ হচ্ছে। গত ২১ নভেম্বর পরীক্ষা শুরু হয়ে আজ শেষ হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে।

ঢাকা কলেজের শিক্ষার্থী সোলায়মান হোসেন বলেন, ‘পরীক্ষার কেন্দ্রে এসে আমরা জানতে পারি—আমাদের পরীক্ষা স্থগিত হয়েছে। আজ আমাদের শেষ পরীক্ষা ছিল। আমরা এমনিতেই সেশনজটে আছি। আমাদের সঙ্গে এমন প্রহসন কেন?’

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ বন্ধসহ বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। শুক্রবার (২০ জানুয়ারি) সকালে মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিক স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২১ জানুয়ারি থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সকল স্কুল, কলেজ ও সমপর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অনুরূপ ব্যবস্থা গ্রহণ করবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.