Sylhet Today 24 PRINT

অভিযোগ ভিত্তিহীন, দেশে ফিরতে চাই: পিকে হালদার

সিলেটটুডে ডেস্ক |  ১৬ মে, ২০২২

হাজার হাজার কোটি টাকা পাচারের অভিযোগে পশ্চিমবঙ্গে গ্রেপ্তার প্রশান্ত কুমার (পি কে) হালদার বলেছেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ ভিত্তিহীন।

দেশে ফিরতে চান বলেও জানিয়েছেন আলোচিত এ ব্যক্তি।

ভারতের অর্থসংক্রান্ত গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) শনিবার পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনার অশোকনগর থেকে পি কে হালদারসহ ছয়জনকে গ্রেপ্তার করে। তাদের মধ্যে এক নারী রয়েছেন।

ওই ছয়জনকে গ্রেপ্তারের দিনই আদালতে উপস্থাপন করা হলে পাঁচজনকে তিন দিনের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পায় ইডি। গ্রেপ্তার নারীকে কারা হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত।

গোয়েন্দা সংস্থাটির হেফাজতে থাকা পি কে হালদারসহ পাঁচ পুরুষকে সোমবার সকালে রুটিন চেকআপের জন্য পশ্চিমবঙ্গের বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ঘণ্টাখানেক রাখার পর ইডির সল্টলেকের সিজিও কমপ্লেক্সের অফিসে তাদের ফিরিয়ে আনেন তদন্তকারীরা।

ইডির কার্যালয়ে লিফটের এক কোনায় মাথা নিচু করে দাঁড়িয়ে ছিলেন পি কে হালদার। ওই সময় লিফটের বাইরে থাকা সাংবাদিকরা তার কাছে অভিযোগের বিষয়ে জানতে চান।

জবাবে পি কে হালদার বলেন, ‘আমি দেশে ফিরতে চাই। আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা ভিত্তিহীন।’

ইডি সূত্র জানিয়েছে, হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ, বিভিন্ন দেশে অর্থ পাচারের অভিযোগে পি কে হালদারসহ পাঁচজনকে রোববার দীর্ঘ সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

ইডি আরও জানায়, ভোটার কার্ড, আধার কার্ড ও নকল পাসপোর্ট ব্যবহার করে ভারতীয় নাগরিক হিসেবে অবৈধভাবে দেশটিতে ছিলেন গ্রেপ্তার ব্যক্তিরা। তারা জালিয়াতি করে যাচ্ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.