Sylhet Today 24 PRINT

শহীদ মিনারে শ্রদ্ধায় শেষ বিদায় গাফফার চৌধুরীকে

সিলেটটুডে ডেস্ক |  ২৮ মে, ২০২২

মহান একুশের অমর সংগীত ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’— রচয়িতা, বরেণ্য সাংবাদিক, সাহিত্যিক ও কলাম লেখক আবদুল গাফফার চৌধুরীর মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়। শনিবার দুপুর ১টার দিকে মরদেহ শহীদ মিনারে পৌঁছালে পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে।

শনিবার (২৮ মে) দুপুর ১টার দিকে তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে পৌঁছায়। পরে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির পক্ষে তাদের সামরিক সচিব, জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন, মন্ত্রিপরিষদের সদস্য ও আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে তার প্রতি শেষ শ্রদ্ধা জানান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন দলটির প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাক, যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক এস এম কামাল। অনুষ্ঠান পরিচালনা করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস।

এর আগে বেলা ১১টার দিকে দেশে পৌঁছায় আবদুল গাফফার চৌধুরীর মরদেহ দেশে এসেছে। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার মরদেহ গ্রহণ করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বাংলাদেশ হাইকমিশন লন্ডনের তত্ত্বাবধানে বাংলাদেশ বিমানের ফ্লাইটে তার মরদেহ দেশে আনা হয়।

কেন্দ্রীয় শহীদ মিনারে ৩টা পর্যন্ত সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য রাখা হবে তার মরদেহ। সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে তার জানাজা হবে। বিকেল ৪টায় গাফফার চৌধুরীর লাশ নিয়ে যাওয়া হবে জাতীয় প্রেস ক্লাবে। সেখান থেকে সাড়ে ৪টায় মিরপুরের শহীদ বুদ্দিজীবী কবরস্থানে তার মরদেহ নিয়ে যাওয়া হবে। পরে সেখানেই তাকে দাফন করা হবে।

আবদুল গাফফার চৌধুরী ১৯ মে লন্ডনের একটি হাসপাতালে মারা যান। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.