Sylhet Today 24 PRINT

দেশের বিভিন্ন স্থানে বজ্রবৃষ্টি সম্ভাবনা

সিলেটটুডে ডেস্ক |  ২৯ মে, ২০২২

দেশের সব বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে বলেও জানানো হয়েছে।

গতকাল শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, আগামী দুদিন বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে। এছাড়া বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার অবস্থা সম্পর্কে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু কক্সবাজারের টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা থেকে বাড়তে পারে। ভোলায় শনিবার সর্বনিম্ন ২২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায় ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এদিন ঢাকায় সর্বোচ্চ ২৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।

শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বোচ্চ ৩২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময় পটুয়াখালীর খেপুপাড়ায় ২২, কক্সবাজারের কুতুবদিয়া ও পটুয়াখালীতে ১৬, নেত্রকোনায় ১৪, নওগাঁর বদলগাছীতে ১২, কুষ্টিয়ার কুমারখালীতে ১১ এবং যশোরে মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া গোপালগঞ্জ, কিশোরগঞ্জের নিকলি, ময়মনসিংহ, চট্টগ্রাম, রাঙ্গামাটি, কুমিল্লা, কক্সবাজার, সিলেট, রাজশাহী, পাবনার ঈশ্বরদী, নীলফামারীর ডিমলা, বাগেরহাটের মোংলা এবং ভোলাতেও বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

রোববার (২৯ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরসমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.