Sylhet Today 24 PRINT

দ্বিতীয় পদ্মা সেতুর বিষয়ে যা বললেন প্রধানমন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ২২ জুন, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

দৌলতদিয়া-পাটুরিয়া সেতুটা বড় সেতু না। ভবিষ্যতে যখন প্রয়োজন মনে করব তখন এটা করা হবে। এতবড় সেতু করে (পদ্মা সেতু) টাকা খরচ করেছি, আগে টাকা উঠুক তারপর ওটা করব।

বুধবার (২২ জুন) তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

সিনিয়র সাংবাদিক রেজানুল হক রাজার এক প্রশ্নের জবাবে সরকার প্রধান বলেন, ‘আমি আগেই বলেছি কোনো প্রকল্প নেওয়ার আগে সেখান থেকে রিটার্ন কি আসবে সেটা দেখতে হবে। দ্বিতীয় পদ্মা সেতু আমার মাথায় আছে, যেটা হয়ত করা হতে পারে। এটার উদ্যোগ নিব। কারণ, এতবড় সেতু করে টাকা খরচ করেছি, আগে টাকা উঠুক। তারপর ওটা করব ।’

প্রধানমন্ত্রী বলেন, আমরা সারাদেশে সেতু নির্মাণ করেছি। যে পদ্মা সেতু আমরা তৈরি করলাম এটা যখন চালু হবে, এরপর দ্বিতীয় পদ্মা সেতু। এটার জন্য আমাদের মোটামুটি আয়োজন আছে। তবে আগে দেখতে হবে এটার প্রয়োজনীয়তা কতটুকু। সেই বিবেচনা করেই এটা করা হবে। এখন এতো বড় একটা কাজ শেষ (পদ্মা সেতু) করলাম, আরেকটা এখনই শুরু করতে পারব না।

দৌলতদিয়া থেকে পাটুরিয়ায় সাত কিলোমিটার রাস্তা নির্মাণ করা হয়েছে জানিয়ে সরকার প্রধান বলেন, আরিচা থেকে ফেরি যেত দৌলতদিয়া। আর পাটুরিয়া ...জায়গা ছিল। অনবরত সেখানে ড্রেজিং করতে হত। আমারই পরামর্শে ড্রেজিংয়ের মাটি দিয়ে ওই জায়গা ভরাট করা হয়। আমাদের সরকার দৌলতদিয়া থেকে পাটুরিয়ায় সাত কিলোমিটার রাস্তা নির্মাণ করে। যদিও সেটা উদ্বোধন করে যেতে পারিনি। রাস্তাটা করা হয়েছিল যাতে ফেরি পারাপারে সময়টা কমে আসে। পাটুরিয়ায় এটা কিন্তু আমারই করা। দৌলতদিয়া-পাটুরিয়া সেতুটা বড় সেতু না। এটা ভবিষ্যতে যখন প্রয়োজন মনে করব তখন করা হবে। আমি আগেই বলেছি কোনো প্রকল্প নেওয়ার আগে সেখান থেকে আমার রিটার্ন কি আসবে সেটা দেখতে হবে। সেতুটা আমার মাথায় আছে।

প্রধানমন্ত্রী বলেন, দৌলতদিয়া থেকে রাজবাড়ী মোড় পর্যন্ত ৩০-৩৫ কি.মি. যেতে হয়। আর রাজবাড়ী মোড় থেকে কামারখালী ব্রিজ দিয়ে কুষ্টিয়া চলে যাওয়া যায়। পাংশা থেকেও কুমারখালী পর্যন্ত ব্রিজ করে দিয়েছি, সেদিক দিয়েও ওদিকে যোগাযোগ আছে। কাজেই এদিক থেকে (ঢাকা থেকে) অনেক ভাবেই আমরা যোগাযোগের ব্যবস্থা করে দিয়েছি।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.