Sylhet Today 24 PRINT

রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে নিহত ৩

সিলেটটুডে ডেস্ক |  ২২ জুন, ২০২২

রাঙামাটির বিলাইছড়ি উপজেলার সীমান্তবর্তী বড়থলি ইউনিয়নে অজ্ঞাত সন্ত্রাসীদের গুলিতে তিনজন নিহতের খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (২১ জুন) সন্ধ্যায় ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সাইজাম পাড়ায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আতোমং মারমা।

আতোমং মারমার দাবি গতকাল (মঙ্গলবার) সন্ধ্যার দিকে ইউনিয়নের সাইজাম পাড়ায় হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। দুর্গম গ্রামের এই পাড়াটিতে তিনটি পরিবার বসবাস করে আসছেন। তারা সকলেই বম জনগোষ্ঠীর। গতকাল সন্ধ্যার দিকে 'কুকি চীন' পার্টি তাদের ওপর হামলা করে এবং হামলায় তিনজন নিহত হন।

তিনি বলেন, এর আগেও মে মাসের দিকে ওই পাড়ায় হামলার ঘটনা ঘটেছে। তখন হতাহতের খবর না পেলেই এবার তিনজন মারা গেছেন। মঙ্গলবার সন্ধ্যার দিকে 'কুকি চীন পার্টি'র লোকজন পাড়াবাসীকে গুলি করেছে। তিনজন মারা গেছে।

নিহতরা হলেন, বিশ্ব চন্দ্র ত্রিপুরা, সুভাষ ত্রিপুরা ও ধনরা ত্রিপুরা। এরমধ্যে বিশ্ব চন্দ্র ও সুভাষ ত্রিপুরা সম্পর্কে পিতা-পুত্র বলে জানান ইউপি চেয়ারম্যান।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাহমুদা বেগম বলেন, হতাহতের ঘটনা শুনেছি। তবে সত্য-মিথ্যা এখনও নিশ্চিত না। দুর্গম এলাকা সেখানে পৌঁছানো কঠিন, তদন্ত চলছে।

বিলাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজানুর রহমান জানান, স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমাকে বিষয়টি অবগত করেছেন।

প্রসঙ্গত, বিলাইছড়ি উপজেলার সবচেয়ে দুর্গম এই ইউনিয়নে সড়ক যোগাযোগ ও যাতায়াত ব্যবস্থা নেই। মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন এই ইউনিয়নে চাইলেই যোগাযোগ করা সম্ভব হয়ে উঠে না। রাঙামাটি-বান্দরবানের সীমান্তবর্তী এই ইউনিয়নটির মানুষের যাতায়াত মূলত বান্দরবানের রুমা উপজেলা হয়ে। যে কারণে রাঙামাটির স্থানীয় পুলিশ প্রশাসনকেও তথ্য পেতে বেগ পেতে হচ্ছে।

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, ঘটনাটি যে এলাকায় ঘটেছে সেখানে তিনটি পরিবার রয়েছে। সন্ত্রাসীদের ধারণা হয়ত, ওই তিনটি পরিবার পার্বত্য চট্টগ্রাম জজনসংহতি সমিতির (জেএসএস) সহায়তা করে থাকে। যে কারণেই গ্রামবাসীকে হত্যা করা হয় বলে ধারণা সূত্রটির। তবে কুকি চীন পার্টি নামে যে সশস্ত্র সংগঠনটি নাম উঠে আসছে—সেটি নিয়ে বিস্তারিত জানা যায়নি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.