Sylhet Today 24 PRINT

টিকটক বানাতে পদ্মা সেতু নাট-বল্টু খোলা যুবক পুলিশ হেফাজতে

সিলেটটুডে ডেস্ক |  ২৬ জুন, ২০২২

টিকটক ভিডিও বানাতে পদ্মা সেতুর নাট-বল্টু খুলে নেওয়া যুবককে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তার নাম বায়েজিদ তালহা।

সিআইডির সাইবার ইন্টিলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ রোববার (২৬ জুন) সন্ধ্যায় এ তথ্য জানান।

তিনি জানান, নাট খুলে নিয়ে টিকটক ভিডিও আপলোড করা ওই যুবকের নাম বায়েজিদ তালহা।

ভাইরাল ওই ভিডিওতে দেখা গেছে, বায়েজিদ নামের ওই ব্যক্তি পদ্মা সেতুর রেলিং থেকে হাত দিয়ে লোহার নাট খুলছেন এবং নাট খুলতে খুলতে তিনি বলছেন, ‘এই হলো পদ্মা সেতু আমাদের। আমাদের হাজার হাজার কোটি টাকার পদ্মা সেতু। নাট খুইল্লা...’

এদিকে, পদ্মা সেতুতে উৎসুক মানুষের হাঁটাচলার বিষয়ে কড়াকড়ি আরোপ করেছে সেতু বিভাগ। তারা বলছে, সেতুর ওপরে এবং টোল প্লাজার আশপাশে গুরুত্বপূর্ণ মালামাল ও যন্ত্রপাতি আছে। উৎসুক মানুষের কেউ কেউ সেতুতে নেমে এসব মালামাল ও যন্ত্রপাতি চুরি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ অবস্থায় সেতুতে মানুষের না নামার বিষয়টি নিশ্চিত করতে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীকে অনুরোধ জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।

চিঠিতে প্রকল্প পরিচালক বলেন, সেতুর ওপরে যানবাহন থেকে নামা নিষিদ্ধ। এরপরও অনেকে সেতুতে নেমে মূল্যবান মালামাল ও যন্ত্রপাতি চুরি করছে। অনেকে দুই দিকের টোল প্লাজার আশপাশে যন্ত্রপাতি ও মালামালের ক্ষতি করছে। এ অবস্থায় জরুরি ভিত্তিতে ইএসএসটিকে টহল জোরদার করার অনুরোধ জানানো হয়েছে।

সেতু বিভাগ সূত্র বলছে, সেতুর আশপাশে এখনো নানা নির্মাণসামগ্রী ছড়িয়ে-ছিটিয়ে আছে। টোল প্লাজার কাছে চারপাশে বেড়া দেওয়ার কাজ পুরোপুরি শেষ হয়নি। ফলে বাইরে থেকেও অনেকে ঢোকার চেষ্টা করছে। আর গাড়ি-মোটরসাইকেল থামিয়ে সেলফি তোলা, শুয়ে পড়ে ছবি তোলা, ঝুলে রেলিংয়ে ওঠার চেষ্টা করা—এসব দেখা যাচ্ছে। এতে একদিকে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে, অন্যদিকে দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে। এ ছাড়া মালামাল চুরির ঘটনাও হচ্ছে। এ জন্য সাধারণ মানুষের নামার বিষয়ে যে নিষেধাজ্ঞা আছে, তা কঠোরভাবে কার্যকরের বিষয়ে সেনাবাহিনীকে অনুরোধ করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.