Sylhet Today 24 PRINT

বিদায় নিচ্ছেন দোরাইস্বামী, আসছেন সুধাকর

সিলেটটুডে ডেস্ক |  ০২ জুলাই, ২০২২

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বিদায় নিচ্ছেন। তিনি যুক্তরাজ্যে ভারতীয় মিশনের দায়িত্ব নিতে যাচ্ছেন বলে জানা গেছে। তার শূন্যস্থান পূরণে ঢাকায় আসতে পারেন সুধাকর ডালেলা। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে ভারতীয় মিশনের উপপ্রধানের দায়িত্বে রয়েছেন।

শনিবার (২ জুলাই) ভারতের সংবাদপত্র হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে একথা জানিয়েছে।

প্রতিবেদনে জানানো হয়েছে, লন্ডনে গায়ত্রী ইশার কুমারের উত্তরসূরি হচ্ছেন দোরাইস্বামী। দুই বছর আগে তিনি রীভা গাঙ্গুলী দাশের উত্তরসূরি হয়ে ঢাকায় ভারতীয় হাইকমিশনার হয়ে আসেন। তার আগে দক্ষিণ কোরিয়া ও উজবেকিস্তানে ভারতের রাষ্ট্রদূত ছিলেন তিনি।

দিল্লি ইউনিভার্সিটির ইতিহাসের ছাত্র দোরাইস্বামী ১৯৯২ সালে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেওয়ার আগে কিছুদিন সাংবাদিকতাও করেছিলেন।

দোরাইস্বামীর জায়গায় যে সুধাকর ডালেলার আসার ইঙ্গিত দিয়েছে হিন্দুস্থান টাইমস, তিনি ১৯৯৩ সালে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেন। কূটনীতিক হিসেবে সুধাকরের কাজ শুরু হয় ইসরায়েলে। পরে তিনি ব্রাজিল, সুইজারল্যান্ডেও কাজ করেছেন। ওয়াশিংটনে ভারতীয় দূতাবাসে রাজনীতি বিষয়ক মিনিস্টারের পদেও ছিলেন তিনি।

কর্মজীবনে ঢাকায় ভারতীয় হাই কমিশনেও কাজ করেছেন সুধাকর। তিনি দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালকের দায়িত্বও সামলে এসেছেন, তখন তার দায়িত্ব ছিল দক্ষিণ এশিয়া, চীন, প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোতে ভারতের স্বার্থ দেখা। সুধাকর বিশ্ব বাণিজ্য সংস্থায় ভারতের স্থায়ী প্রতিনিধি হিসেবেও দায়িত্ব পালন করেন। তড়িৎ কৌশলে স্নাতক ডিগ্রিধারী সুধাকর এক মেয়ে ও এক ছেলের জনক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.