Sylhet Today 24 PRINT

বৃহস্পতিবার থেকে সাত দিন ভারি বৃষ্টি

সিলেটটুডে ডেস্ক |  ২৬ জুলাই, ২০২২

টানা দাবদাহের পর দেশে তাপমাত্রা কমতে শুরু করেছে। তাপমাত্রা সহনীয় হওয়ার পাশাপাশি রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় মাঝারি ধরনের বৃষ্টি শুরু হয়ে গেছে। দেশে তাপমাত্রা কমতির দিকে রয়েছে।

আগামী ২৮ জুলাই থেকে সারা দেশে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হবে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, বর্ষাকালে আরও বৃষ্টি থাকার কথা। সে তুলনায় কম রয়েছে, তবে এ সপ্তাহজুড়ে (আগামী ৭ দিন) দেশজুড়ে বৃষ্টিপাত থাকবে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, এ সপ্তাহে বৃষ্টিপাত বাড়বে, ২৮ জুলাই রাত থেকে সারা দেশেই মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হবে। এর আগে তাপমাত্রা কম থাকবে, সঙ্গে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হবে। দেশে তাপমাত্রা কমতির দিকে রয়েছে।’

তিনি বলেন, এখন বর্ষাকাল, বৃষ্টিপাত আরও বেশি থাকার কথা। সেখানে অনেক কম আছে, তবে এ সপ্তাহে বাড়বে।

২৫ জুলাই সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিসহ বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টার শেষের দিক থেকে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। এরপর পাঁচ দিনের আবহাওয়া পরিস্থিতি অপরিবর্তিত থাকতে পারে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.