Sylhet Today 24 PRINT

১২ ঘণ্টা পর উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চলে ট্রেন চলাচল শুরু

সিলেটটুডে ডেস্ক |  ১৫ আগস্ট, ২০২২

গাজীপুরের ধীরাশ্রম এলাকায় দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হওয়ার ১২ ঘণ্টা পর ঢাকা-রাজশাহী, উত্তরবঙ্গ ও উত্তর-পশ্চিমবঙ্গ রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। এ দুর্ঘটনায় ঢাকা বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো: খায়রুল কবিরকে প্রধান করে পাঁচ সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে, বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক সফিকুর রহমানের নির্দেশে এ তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী সাত কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ ব্যাপারে জয়দেবপুর রেলওয়ে জংশন স্টেশন মাস্টার আবুল হোসেন জানান, পঞ্চগড়গামী দ্রুতযান ট্রেন দুর্ঘটনার পর খবর পেয়ে ঢাকা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন ভোর ৪টার দিকে ধীরাশ্রমে এসে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। ক্রেনের সাহায্যে লাইনচ্যুত ট্রেনের বগিগুলো রেললাইন থেকে সরিয়ে পাশে রাখা হয়েছে। উদ্ধার কাজ শেষ হবার পর রেললাইন মেরামতের কাজ চলে। পরে সকাল সাড়ে ৯টায় ট্রেন চলাচল শুরু হয়। এর আগে মিটার গেজ (ময়মনসিংহ) লাইনে সকাল ৮টা ২০ মিনিটের দিকে ট্রেন চলাচল শুরু হয়।

আরও জানা গেছে, এ দুর্ঘটনার পর পদ্মা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে এসে আটকা পড়ায় সিল্ক সিটি এক্সপ্রেস ট্রেনের (৭৫৪) যাত্রা বাতিল করা হয়। রাজশাহী থেকে সকাল ৭টা ৪০ মিনিটে ট্রেনটির ছেড়ে যাওয়ার কথা ছিল। এ ছাড়াও মাঝপথে আটকা পড়ে ঢাকাগামী বেনাপোল এক্সপ্রেস জয়দেবপুর, ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস মৌচাক, ঢাকাগামী ধুমকেতু হাইটেক সিটি, ঢাকা ক্যান্টনমেন্টগামী মিতালী এক্সপ্রেস টাঙ্গাইল, ঢাকাগামী সুন্দরবন লাহিড়ি মোহনপুর, ঢাকাগামী একতা সুন্দরবনের ইনরিপোর্টে ভাঙ্গুরা, সুন্দরবন এক্সপ্রেস ট্রেন।

তা ছাড়াও ঢাকার কমলাপুর থেকে যাত্রা শুরু করার অপেক্ষায় রয়েছে লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস, রাজশাহীগামী পদ্মা এক্সপ্রেস ও ধুমকেতু এক্সপ্রেস, সোনার বাংলা এক্সপ্রেস, কিশোরগঞ্জগামী এগার সিন্ধুর।

প্রসঙ্গত, গতকাল রবিবার (১৪ আগস্ট) রাত সোয়া ৯টার দিকে গাজীপুরের ধীরাশ্রম এলাকায় পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেসের তিনটি যাত্রীবাহী বগি উল্টে গেলে ঢাকার সঙ্গে উত্তর ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.