Sylhet Today 24 PRINT

গার্ডারচাপায় ৫ প্রাণহানি: ক্রেনের চালকসহ গ্রেপ্তার ৯

সিলেটটুডে ডেস্ক: |  ১৮ আগস্ট, ২০২২

রাজধানীর উত্তরার জসীমউদ্দীন এলাকায় ক্রেন থেকে বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডার পড়ে পাঁচজন মারা যাওয়ার ঘটনায় ক্রেনের চালক ও সহকারী এবং নিরাপত্তায় নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মীসহ ৯ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বুধবার র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এই তথ্য নিশ্চিত করেন।

তাদের ঢাকা, গাজীপুর, সিরাজগঞ্জ ও বাগেরহাট থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন খন্দকার আল মঈন। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে জানান তিনি।

প্রসঙ্গত, গত ১৫ আগস্ট রাজধানীর দক্ষিণ খানে বৌভাতের একটি অনুষ্ঠান শেষে আশুলিয়া যাওয়ার পথে উত্তরার জসীমউদ্দীনে এলাকায় পৌঁছালে বিআরটি প্রকল্পের একটি ক্রেন থেকে গার্ডার প্রাইভেট কারের ওপর পড়ে। এতে ঘটনাস্থলেই ৫ জন নিহত হন। এ ঘটনায় আহত হন আরও ২ জন।

নিহতরা হলেন- রুবেল (৬০), ফাহিমা (৪০), ঝরনা (২৮), ঝরনার দুই সন্তান জান্নাত (৬) ও জাকারিয়া (২)। এ ঘটনায় প্রাণে বেঁচে যাওয়া হৃদয় ও রিয়া মনিকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। তবে বর্তমানে তারা দুজনই শঙ্কামুক্ত রয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এদিকে এ ঘটনায় চায়না গ্যাঝুবা গ্রুপ করপোরেশনের (সিজিজিসি) বিরুদ্ধে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে ১৫ আগস্ট মধ্যরাতে মামলা হয়েছে। নিহত ফাহিমা আক্তার ও ঝর্না আক্তারের ভাই আফরান মন্ডল বাবু বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে। এর মধ্যে ক্রেনচালকও রয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
ওয়াহিদ ভিউ (পঞ্চম তলা), পূর্ব জিন্দাবাজার,
সিলেট-৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.