Sylhet Today 24 PRINT

মেয়েদের সাফল্যে গর্বিত বিএনপি

সিলেটটুডে ডেস্ক |  ২১ সেপ্টেম্বর, ২০২২

দক্ষিণ এশিয়ার ফুটবলে বিজয়ী নারী ফুটবলারদের 'প্রাণঢালা' অভিনন্দন জানিয়েছে বিএনপি। বিজয়ীদের দেশে ফেরার প্রাক্কালে আজ বুধবার সকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের শুরুতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের পক্ষ থেকে এ অভিনন্দন জানান।

তিনি বলেন, সাফ ফুটবলে আমাদের মেয়েরা অসাধারণ সম্মান বয়ে এনেছে। বহুদিন পরে আমাদের দেশের জন্য একটা সুখবর তারা বয়ে নিয়ে এসেছে। এটার জন্য আমরা গর্ববোধ করছি। আজকে তারা দেশে ফিরছেন। তাদেরকে প্রাণঢালা শুভেচ্ছা আমাদের পক্ষ থেকে।

আমি আমার দলের পক্ষ থেকে, আমাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে তাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। তাদের পরিবারকেও আমরা শুভেচ্ছা জানাচ্ছি।

গত সোমবার নেপালের রাজধানী কাঠমান্ডুতে দশরথ স্টেডিয়ামে নারী সাফের ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়। আজ বুধবার দুপুর ১টা ৫০ মিনিটে তারা দেশে ফিরেন।

মির্জা ফখরুল বলেন, গতকাল আমি টেলিভিশনে সম্ভবত স্বপ্নার মায়ের যে কথাটা শুনেছি, এই কথাটা শোনার পরে আমি অত্যন্ত ব্যথিত হয়েছি, দুঃখিত হয়েছি। আমরা যে কথাগুলো বলি, সেই চিত্রটাই বেরিয়ে এসেছে। তাকে (স্বপ্নার মা) যখন টেলিভিশন থেকে জিজ্ঞাসা করা হলো যে, আপনার মেয়ে ফুটবল খেলছে, তার জন্য আপনি ভালো খাবার-দাওয়ার কী ব্যবস্থা করেন, ডিম-দুধ খেতে দেন?

তো তিনি বলছেন, ভাতই দিতে পারি না, ডিম-দুধ দেবো কোথা থেকে? দ্যাট ইজ দ্য রিয়াল পিকচার। এটা হচ্ছে আসল চিত্রটা। এদেশের ৪২ ভাগ মানুষ দারিদ্রসীমার নিচে বাস করে। এই মেয়েটা উঠে এসেছে একেবারে দরিদ্র পরিবার থেকে। তার বাবা অসুস্থ, হার্টের রোগী। তার মাকে প্রশ্ন করা হয়েছে, পেশা কী? তার মা বলেছেন, পরের বাড়িতে কাজ করি। ভাতই দিতে পারি না..। তারপরেও এই দারিদ্র্যকে জয় করে এই মেয়ে আজকে এই জায়গায় পৌঁছেছে, টিম যে এই জায়গায় পৌঁছেছে, এটা জন্য আমরা গর্ববোধ করছি।

তিনি বলেন, সাফ গেমস নারী ফুটবলের খেলা চালু করেছিলেন প্রেসিডেন্ট জিয়াউর রহমান সাহেব। আমি আজকের পত্রিকায় দেখলাম ডানা (কামরুন নাহার ডানা) যিনি মহিলা ফেডারেশনের এক সময়ে প্রধান ছিলেন, তিনি বলছেন যে, বেগম খালেদা জিয়ার সরকারের সময়ে প্রথম টুর্নামেন্ট শুরু করা হয় অনেক বাধা-বিপত্তিকে উপেক্ষা করে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.