Sylhet Today 24 PRINT

সীমান্ত দিয়ে কাউকে ঢুকতে দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

সিলেটটুডে ডেস্ক: |  ৩০ সেপ্টেম্বর, ২০২২

সীমান্ত দিয়ে কাউকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, আরাকান আর্মি, মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি), বিচ্ছিন্নতাবাদী যেই হোক না কেন, আমাদের বার্তা স্পষ্ট- তারা আসতে পারবে না।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের সাতকানিয়ার বায়তুল ইজ্জতে বিজিবির প্রশিক্ষণ প্রতিষ্ঠান বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড কলেজের প্যারেড গ্রাউন্ডে প্রশিক্ষণ কুচকাওয়াজ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, আমরা নতুন করে কাউকে আহ্বান করছি না। তারা তাদের সীমানায় যুদ্ধ করুক। কিন্তু আমাদের সীমানায় আমরা তাদের ঢুকতে দেব না।
মিয়ানমারের অভ্যন্তরীণ পরিস্থিতি নিয়ে আসাদুজ্জামান খান বলেন, সেখানে যা ঘটছে, সেটি তাদের নিজস্ব ব্যাপার। তারা বিভিন্ন সময়ে এমন সংকটের মধ্যে পড়েছে। আমরা শুনেছি, আরাকান আর্মির সঙ্গে মিয়ানমার যুদ্ধে লিপ্ত। এর সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই।

তিনি আরও বলেন, অনুপ্রবেশ ঠেকাতে সার্বক্ষণিক কাজ করছে বিজিবি। এখন পর্যন্ত তারা যোগ্যতার সঙ্গে সীমান্ত রক্ষা করে চলেছে। আমরা মনে করছি, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বিজিবি সঠিক কাজই করছে।

বিজিবির ৯৮তম রিক্রুট ব্যাচ নবীন সৈনিকদের প্রশিক্ষণ সমাপনীর এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আখতার হোসেন, বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.