Sylhet Today 24 PRINT

প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠানে ছুরিসহ গ্রেপ্তার রাজীব রিমান্ডে

সিলেটটুডে ডেস্ক: |  ৩০ সেপ্টেম্বর, ২০২২

সুপ্রিম কোর্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠান থেকে গ্রেপ্তার শহিদুজ্জামান রাজীবকে জিজ্ঞাসাবাদের জন্য দু'দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ এই আদেশ দেন।

তদন্তসংশ্লিষ্টরা বলছেন, কেন তিনি সেখানে ছুরি নিয়ে গিয়েছিলেন তার সন্তোষজনক উত্তর মেলেনি। এ কারণে তাকে রিমান্ডে নেওয়া হয়েছে।

শাহবাগ থানার ওসি নূর মোহাম্মদ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি নিজের ব্যাগে ছুরি ও সাদা কাপড় রাখার একরকম ব্যাখ্যা দিয়েছেন। তবে এর পেছনে অন্য কোনো কারণ আছে কি না তা জানার চেষ্টা করছে পুলিশ।

এর আগে বুধবার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের অনুষ্ঠান থেকে রাজীবসহ কয়েকজনকে আটক করা হয়। যাচাই-বাছাই শেষে অন্যদের ছেড়ে দেয় পুলিশ। রাজীবের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়। সেই মামলায় রাজীবকে গ্রেপ্তার দেখিয়ে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করেন তদন্ত কর্মকর্তা।

তদন্ত সূত্র জানায়, জিজ্ঞাসাবাদে রাজীব দাবি করেছেন, বাড়িতে ব্যবহারের জন্য তিনি ছুরি দু'টি কিনেছেন। তিনি একজন শিক্ষানবিশ আইনজীবী। তাই পোশাক বানানোর জন্য সাদা কাপড় কিনে ব্যাগে রেখেছিলেন। তবে তার দাবির সত্যতা সম্পর্কে নিশ্চিত হতে পারেনি পুলিশ।

আদালত সূত্র জানায়, বৃহস্পতিবার আসামিকে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই আরিফুল আলম। তিনি রিমান্ড আবেদনে উল্লেখ করেন, আসামির কাছ থেকে দুটি কাঠের বাটযুক্ত ছুরি উদ্ধার করা হয়েছে। সেগুলো দিয়ে তিনি আদালত এলাকায় অন্তর্ঘাতমূলক ও ধ্বংসাত্মক কর্মকান্ডের পরিকল্পনা করেন। এর পেছনে কে বা কারা ইন্ধনদাতা ও পরিকল্পনাকারী রয়েছে তা জানতে আসামিকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

এদিকে আসামিপক্ষের আইনজীবী তার রিমান্ড বাতিল করে জামিন আবেদন করেন। শুনানিতে তারা বলেন, আসামি একজন শিক্ষানবিশ আইনজীবী। তিনি বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষায় অংশ নিয়েছেন। তিনি মানিকগঞ্জের দেবেন্দ্র কলেজ শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন। আওয়ামী আদর্শে বিশ্বাসী হওয়ায় সরল বিশ্বাসে সুপ্রিম কোর্ট বারের অনুষ্ঠানে অংশ নেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.