Sylhet Today 24 PRINT

বিকেলে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ০৬ অক্টোবর, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে ১৮ দিনের সফরের অভিজ্ঞতা জানাতে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দপ্তর থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলনে হবে।

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বরাবরই রাষ্ট্রীয় সংবাদমাধ্যমগুলোতে সরাসরি সম্প্রচার করা হয়। সরকারের মন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারাও প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত থাকেন।

ব্রিটেনে রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য এবং যুক্তরাষ্ট্রে জাতিসংঘ সাধারণ অধিবেশনে অংশ নেওয়ার পর মঙ্গলবার প্রথম প্রহরে দেশে ফেরেন প্রধানমন্ত্রী। তার এক দিন বাদে তিনি সংবাদ সম্মেলনে আসছেন।

রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নিতে গত ১৫ সেপ্টেম্বর লন্ডনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে রাজা তৃতীয় চার্লসের সিংহাসনে আরোহণ উপলক্ষে আয়োজিত সংবর্ধনাতেও তিনি অংশ নেন।

এরপর ১৯ সেপ্টেম্বর নিউ ইয়র্কে গিয়ে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ দেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। সেখানে ২৩ সেপ্টেম্বর তিনি বাংলায় ভাষণ দেন।

জাতিসংঘ অধিবেশনের ফাঁকে ফাঁকে বিভিন্ন উচ্চ পর্যায়ের বৈঠকে তিনি অংশ নেন। বেশ কয়েকজন রাষ্ট্রনেতার সঙ্গে তার দ্বিপক্ষীয় বৈঠক হয়। অধিবেশন শেষে ওয়াশিংটন ডিসিতে কয়েক দিন কাটিয়ে দেশে ফেরেন প্রধানমন্ত্রী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
ওয়াহিদ ভিউ (পঞ্চম তলা), পূর্ব জিন্দাবাজার,
সিলেট-৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.