Sylhet Today 24 PRINT

আপাতত জামিন পাচ্ছেন না সেই স্মৃতি

সিলেটটুডে ডেস্ক |  ২৮ নভেম্বর, ২০২২

প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগের মামলায় রাজবাড়ীর সোনিয়া আক্তার স্মৃতিকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে আপিল শুনানি দুই মাসের জন্য স্ট্যান্ডওভার (মুলতবি) করেছেন আপিল বিভাগ। এর ফলে স্মৃতিকে আপাতত কারাগারেই থাকতে হচ্ছে।

সোমবার (২৮ নভেম্বর) স্মৃতির জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালতে স্মৃতির পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল।

তিনি জানান, স্মৃতির জামিনের বিষয়ে শুনানি দুই মাসের জন্য স্ট্যান্ডওভার করেছেন আদালত। দুই মাস পর আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের কার্যতালিকায় আসবে। আর এ সময় পর্যন্ত তাকে কারাগারেই থাকতে হচ্ছে।

এর আগে সোমবার (৩১ অক্টোবর) বিচারপতি আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ সোনিয়াকে জামিন দেন। পরে সেই জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল করে রাষ্ট্রপক্ষ।

এর আগে রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. সামসুল আরেফিন চৌধুরী রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করেন।

মামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন করতে মিথ্যা, বানোয়াট, মানহানিকর ও উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যম/ডিজিটাল মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগ আনা হয়।

এরপর ৪ অক্টোবর সোনিয়া আক্তার স্মৃতিকে নিজ বাসা থেকে গ্রেফতার করে পুলিশ।

সোনিয়া আক্তার স্মৃতি রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা ও জেলা মহিলা দলের সদস্য। তিনি রাজবাড়ী পৌরসভার তিন নম্বর বেড়াডাঙ্গা এলাকার প্রবাসী মো. খোকনের স্ত্রী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.