Sylhet Today 24 PRINT

মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রাজশাহীতে

সিলেটটুডে ডেস্ক |  ১১ জানুয়ারী, ২০২৩

রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বুধবার (১১ জানুয়ারি) সকালে রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগার কেন্দ্র এই তাপমাত্রা রেকর্ড করে। এদিন পাবনার ঈশ্বরদীতেও ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা গেছে, এর আগে সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৪ ডিগ্রি ছিল গত শনিবার। এরপর আবার তাপমাত্রা বেড়ে যায়। তবে বুধবার সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা কমে দাঁড়ায় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে। এছাড়া সকাল ৬টায় বাতাসে আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ, আর ৯টায় ছিল ৯৩ শতাংশ।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষক লতিফা হেলেন জানান, সকাল ৬টার দিকে সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৮ ডিগ্রি  রেকর্ড করা হয়। পাবনার ঈশ্বরদীতেও একই তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এটি এখন পর্যন্ত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা।

এদিকে, হিমেল হাওয়ার কারণে রাজশাহীতে বেড়েছে শীতের তীব্রতা। তীব্র শীতে লোকজনের স্বাভাবিক জীবনযাত্রা অনেকটাই বাধাগ্রস্ত হয়ে পড়েছে। শীত বাড়ায় সবচেয়ে বেশি বিপাকে পড়ছেন নিম্নআয়ের মানুষেরা। নগরীর বিভিন্ন এলাকায় মানুষকে আগুন জ্বালিয়ে শীত নিবারণ করতে দেখা গেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.