Sylhet Today 24 PRINT

অপারেশন থিয়েটারে রোগি রেখে পালিয়ে গেলেন চিকিৎক

হবিগঞ্জ প্রতিনিধি |  ২৫ জানুয়ারী, ২০২৩

হবিগঞ্জে এনেসথেসিয়ালজিস্ট ছাড়া স্টাফ দিয়ে সিজার অপারেশন করানোর কারণে ‘দি জাপান বাংলাদেশ হাসপাতাল’র ব্যবস্থাপকে ৬ মাসের কারাদন্ড দিয়েছে স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। এ সময় অভিযানের বিষয়টি আঁচ করতে পেরে অপারেশন থিয়েটারে সিজারিয়ান রোগী রেখে পালিয়ে যান চিকিৎক।

বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালতের বিচারক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল এ দন্ডাদেশ প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত হাসপাতাল ব্যবস্থাপকের নাম আরিফুল ইসলাম আরিফ।

জেলা সিভিল সার্জন ডা. নুরুল হক জানান, হবিগঞ্জ শহরের বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত ‘দি জাপান বাংলাদেশ হাসপাতাল’র বিরুদ্ধে ভূল চিকিৎসায় রোগী মৃত্যুসহ নানা অভিযোগ ছিল স্বাস্থ্য বিভাগের কাছে। বুধবার দুপুরে সিভিল সার্জন ডা. নুরুল হক হাসপাতাল পরিদর্শনে গিয়ে দেখতে পান অপারেশন থিয়েটারে রোগীর সিজার চলছে। নিয়ম অনুযায়ি সিজার বা কোন ধরণের অপারেশনের সময় একজন এনেসথেসিয়া লজিস্ট ও বিশেষজ্ঞ সার্জন থাকার কথা। কিন্তু সেখানে বিশেষজ্ঞ চিকিৎসক উম্মে কাসমিয়া জাহান এনেসথেসিয়া লজিস্ট ছাড়া সাধারণ নার্স ও আয়াদের সহযোগিতা নিয়ে সিজার করছিলেন।

সিভিল সার্জনের উপস্থিতি টের পেয়েই চিকিৎসক উম্মে কাসমিয়া জাহান ও অপারেশন থিয়েটারে থাকা অন্য স্টাফরা পালিয়ে যান।

এ সময় হাসপাতালের ব্যবস্থাপক আরিফুল ইসলাম আরিফকে আটক করে ভ্রমাম্যন আদালতের মাধ্যমে ৬ মাসের কারাদন্ড দেয়া হয়। পরে দÐপ্রাপ্ত আরিফুল ইসলামকে কারাগারে পাঠানো হয়।

এদিকে, হাসপাতালের নিজেস্ব কোন চিকিৎসক, নার্স ও লাইলেন্স নবায়ন না থাকায় সিভিল সার্জন বাদি হয়ে হাসপাতালের মালিক ও কর্মকর্তাদের নামে একটি নিয়মিত মামলা করেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.