Sylhet Today 24 PRINT

মেট্রোরেলে এখন পর্যন্ত টিকিট বেচে আয় প্রায় আড়াই কোটি টাকা

সিলেটটুডে ডেস্ক |  ৩১ জানুয়ারী, ২০২৩

এক মাসে মেট্রোরেলে চড়েছেন ৩ লাখ ৩৫ হাজার যাত্রী। এতে টিকেট বিক্রি করে আয় হয়েছে ২ কোটি ৪৬ লাখ টাকা। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।

তিনি বলেন, “২০২২ সালের ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী মেট্রোরেল চলাচলের উদ্বোধন ঘোষণা করেন। তারপর ২৯ ডিসেম্বর থেকে জনসাধারণের জন্য উন্মুক্ত হয়। ২০২৩ সালের ৩০ জানুয়ারি পর্যন্ত মেট্রোরেলে ভ্রমণ করেছেন ৩ লাখ ৩৫ হাজার যাত্রী। এরমধ্যে সাপ্তাহিক বন্ধ ছিল চার দিন।”

তিনি আরও বলেন, “আগারগাঁও মেট্রো স্টেশন থেকে উত্তরা মেট্রো স্টেশন যেতে এখন শুধু পল্লবী মেট্রো স্টেশনে বিরতি দেওয়া হচ্ছে। এসব বিষয়গুলো আমরা দেখছি। পরবর্তী কোন কোন স্টেশনে বিরতি দেওয়া যায়, সেসব বিষয়গুলো সংশ্লিষ্ট কর্মকর্তারা গবেষণা করছেন।”

গত ২৮ ডিসেম্বর মেট্রোরেলের (এমআরটি লাইন-৬) চলাচল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন তিনিসহ মন্ত্রিসভার সদস্য ও অতিথিরা ট্রেনে চড়ে উত্তরা থেকে আগারগাঁও আসেন। পরদিন থেকে সাধারণ যাত্রীদের জন্য টিকিট কেটে যাতায়াত শুরু হয়। শুরুতে প্রায় এক মাস শুধু উত্তরা ও আগারগাঁও স্টেশনের মধ্যে যাত্রী ওঠানামার সুযোগ রাখা হয়। গত ২৫ জানুয়ারি পল্লবী স্টেশন থেকেও যাত্রীরা ওঠানামা করতে পারছেন। মেট্রোরেল দিনে সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত চার ঘণ্টা চলাচল করছে।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.